২৯ মে, ২০২২ ১৯:৪০

বিভ্রান্ত না হয়ে আস্থা রাখার আহ্বান মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের

কূটনৈতিক প্রতিবেদক

বিভ্রান্ত না হয়ে আস্থা রাখার আহ্বান মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের

মিথ্যা বা বানোয়াট তথ্যে বিভ্রান্ত না হয়ে দূতাবাসের প্রতি আস্থাশীল থাকার আহ্বান জানিয়েছে কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে দূতাবাস জানিয়েছে, একটি অসাধু মহল কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের মর্যাদা ক্ষুণ্ন করার হীন উদ্দেশ্যে এবং সরকারের ভাবমূর্তি নষ্ট করার লক্ষ্যে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে। 

হাইকমিশনের বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন থেকে প্রায় তিন বছর আগে ২০১৯ সালে নতুন পাসপোর্টের জন্য আবেদন জমা দিতে আসা এক প্রবাসী বাংলাদেশি মালয়েশিয়ায় দূতাবাসের আম্পাংয়ের পাসপোর্ট অফিসে আসর পথে গাড়িতে থাকা অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। তার আত্মীয়স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, তিনি আগে থেকেই অসুস্থ ছিলেন। 

ইদানীং লক্ষ্য করা যাচ্ছে, একটি অসাধু মহল কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের মর্যাদা ক্ষুণ্ন করার হীন উদ্দেশ্যে এবং সরকারের ভাবমূর্তি নষ্ট করার লক্ষ্যে ২০১৯ সালে মৃত ব্যক্তির ছবিকে উপজীব্য করে ভুয়া তথ্য দিয়ে নতুন করে সামাজিক যোগাযোগমাধ্যমসহ অন্যান্য মাধ্যমে পরিকল্পিতভাবে এ মর্মে বিভ্রান্তিমূলক অপপ্রচার করছেন যে, দূতাবাসের অসহযোগিতায় ওই প্রবাসী বাংলাদেশি ব্যক্তি বাংলাদেশ হাইকমিশনের ভিতরে সম্প্রতি মৃত্যুবরণ করেছেন। প্রকৃতপক্ষে ওই প্রবাসী ভাই তার পূর্ব অসুস্থতার কারণে যাত্রাপথে অসুস্থ হয়ে গাড়ির ভিতরেই মারা গেছেন এবং ওই ঘটনা তিন বছর আগে ঘটেছে। এ ধরনের মিথ্যা বানোয়াট সংবাদ/তথ্যের কারণে বিভ্রান্ত না হয়ে দূতাবাসের প্রতি আস্থাশীল থাকার জন্য বাংলাদেশ হাইকমিশন কর্তৃক দেশে ও বিদেশে অবস্থিত সব বাংলাদেশি নাগরিকের সজাগ দৃষ্টি আকর্ষণপূর্বক বিনীতভাবে আহ্বান জানানো হচ্ছে। দূতাবাস এ ব্যাপারে সবার সহযোগিতা চেয়ে বলেছে, বাংলাদেশ হাইকমিশন সর্বদা বাংলাদেশি নাগরিকদের উন্নত সেবা প্রদানে বদ্ধপরিকর। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর