২৬ সেপ্টেম্বর, ২০২২ ২০:৩৩

ড্রাইভিং লাইসেন্স বিতরণে দীর্ঘসূত্রিতা, সংসদীয় কমিটির অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক

ড্রাইভিং লাইসেন্স বিতরণে দীর্ঘসূত্রিতা, সংসদীয় কমিটির অসন্তোষ

‘স্মার্ট ড্রাইভিং কার্ড বা লাইসেন্স’ বিতরণের দীর্ঘসূত্রিতায় অসন্তোষ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে দ্রুত ড্রাইভিং লাইসেন্স ছাপিয়ে আবেদনকারী সব ড্রাইভারদের কাছে বিতরণের সুপারিশ করা হয়।

এছাড়াও সড়ক ও জনপদ অধিদপ্তরের নতুন নিয়োগ পাওয়া কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য বুনিয়াদি প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

সংসদ ভবনে আজ সোমবার অনুষ্ঠিত ‘সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ১৫তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি রওশন আরা মান্নান। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, এনামুল হক, মোঃ আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মোঃ ছলিম উদ্দীন তরফদার এবং সেখ সালাহউদ্দিন বৈঠকে অংশগ্রহণ করেন। 

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে বিআরটি প্রকল্পের সার্বিক কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করা হয়। কমিটি মানুষের জীবন নিরাপত্তা নিশ্চিত করে সকল প্রকার অবকাঠামো নির্মাণ এবং মহাসড়কে জনগণের জীবনের নিরাপত্তা বিধানে ব্যবস্থা গ্রহণ এবং মহাসড় নিরাপদ রাখার লক্ষ্যে নসিমন, করিমন, সিএনজি চালিত অটো-ইঞ্জিন চলাচল বন্ধ করতে ৮টি বিভাগের বিভাগীয় কমিশনার, ডিআইজি, অতিরিক্ত আইজিপি (হাইওয়ে) এর সমন্বয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়। 

বৈঠকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, সেতু বিভাগের সচিব, বিআরটিসি এর চেয়ারম্যান,  ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) এর নির্বাহী পরিচালক, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর