৯ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:৪৪

দেশে নতুন ব্রিটিশ হাইকমিশনার সারা কুক

অনলাইন ডেস্ক

দেশে নতুন ব্রিটিশ হাইকমিশনার সারা কুক

সারা ক্যাথরিন কুক

বাংলাদেশে নতুন হাইকমিশনার হিসেবে সারা ক্যাথরিন কুককে নিয়োগ দিয়েছে যুক্তরাজ্য। ঢাকায় দেশটির বর্তমান হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসনের স্থলাভিষিক্ত হবেন তিনি। বুধবার (৮ ফেব্রুয়ারি) যুক্তরাজ্যের পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে এ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে বলা হয়, চলতি বছরের এপ্রিল অথবা মে মাসে সারা কুক বাংলাদেশে যুক্তরাজ্যের হাইকমিশনের দায়িত্ব বুঝে নেবেন। বর্তমানে তিনি ব্রিটিশ পররাষ্ট্র দপ্তরে দক্ষিণ-পূর্ব এশিয়াবিষয়ক দপ্তরের প্রধান হিসেবে কর্মরত রয়েছেন। এ পদে ২০২০ সালে তিনি যোগ দেন। তার আগে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত দারুসসালামে ব্রিটিশ হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত বাংলাদেশে যুক্তরাজ্যের উন্নয়ন সহযোগী ডিএফআইডির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন সারা কুক।

এর আগে, চার বছর বাংলাদেশে দায়িত্ব পালন করেছেন সারা কুক। ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ডিএফআইডি) বাংলাদেশ কার্যালয়ের প্রধান ছিলেন তিনি। তারও আগে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত দারুসসালামে ব্রিটিশ হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত বাংলাদেশে যুক্তরাজ্যের উন্নয়ন সহযোগী ডিএফআইডির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন সারা কুক।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর