২৫ মার্চ, ২০২৩ ২১:৪৩

সবাইকে সহনশীল ও সংযমী হতে হবে: প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক

সবাইকে সহনশীল ও সংযমী হতে হবে: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, সবাইকে পরকালে বিচারের মুখোমুখি হতে হবে। তাই রমজানের শিক্ষা কাজে লাগিয়ে সবাইকে সহনশীল ও সংযমী হতে হবে। শনিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে ল’ রিপোটার্স ফোরাম আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, আজ ২৫ মার্চ। এই রাতে পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের সাধারণ মানুষের ওপর অতর্কিত হামলা চালিয়ে হাজার হাজার নিরীহ মানুষকে হত্যা করে। সেসব শহীদদের আত্মার মাগফিরাত কামনা করছি। ইফতারের আগে দোয়া কবুলের সময়। আসুন আমরা মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি যেন আল্লাহ আমাদেরকে আরো সংযমী করেন এবং সহনশীল মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার সুযোগ দেন।  

ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমেদ সারোয়ার হোসেন ভূঁইয়ার সঞ্চালনায় ইফতার ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, সুপ্রিম কোর্ট বার সভাপতি অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান, বিচারপতি মো. বোরহান উদ্দিন, হাই কোর্ট বিভাগের বিচারপতি মো. রেজাউল হাসান, বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার, বিচারপতি জাফর আহমেদ, বিচারপতি খিজির হায়াত, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, সুপ্রিম কোর্ট বার সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল, আপিল বিভাগের রেজিস্ট্রার মুহাম্মদ সাঈফুর রহমানসহ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী এবং ল' রিপোর্টার্স ফোরামের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর