২৬ মার্চ, ২০২৩ ১৪:০৯

স্বাধীনতা দিবসে রেড ক্রিসেন্ট’র নানা আয়োজন

অনলাইন ডেস্ক

স্বাধীনতা দিবসে রেড ক্রিসেন্ট’র নানা আয়োজন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। নানা আয়োজনের মধ্যে ছিলো জাতীয় পতাকা ও সোসাইটির পতাকা উত্তোলন, জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, হাসপাতালে রোগীদের মাঝে খাবার বিতরণ ও রক্ত সংগ্রহ কার্যক্রম।

রবিবার সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে জাতীয় পতাকা উত্তোলন করেন সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. নূর-উর-রহমান। সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম উত্তোলন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পতাকা। পরে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। 

জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন শেষে সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. নূর-উর রহমান বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জিত স্বাধীন বাংলাদেশ গোটা বিশ্বের কাছে রোল মডেল। বাংলাদেশ আজ অনেক খাতেই রপ্তানিতে শীর্ষে অবস্থান করছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার নেতৃত্বেই তা সম্ভব হয়েছে। সামাজিক অবক্ষয়ের এই অস্থির সময়ে রেড ক্রিসেন্টের যুব স্বেচ্ছাসেবকদের মানবতার কল্যাণে ত্যাগ ও সেবার মনোভাব নিয়ে সততার সাথে কাজ করার পরামর্শ দেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য রাজিয়া সুলতানা লুনা। মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করে সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম বলেন, স্মার্ট বাংলাদেশের যে স্বপ্ন আমরা দেখছি, তা বাস্তবায়নে যার যার অবস্থান থেকে যথাযথভাবে কাজ করে যেতে হবে। তবেই পরবর্তী প্রজন্ম স্বাধীনতার সুফল ভোগ করতে পারবে।

স্বাধীনতা দিবস উদযাপনের আনুষ্ঠানিকতায় সোসাইটির উপ-মহাসচিব সুলতান আহমেদ, ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান, অর্থ বিভাগের পরিচালক এএইচএম মাইনুল ইসলাম এবং ডিজাস্টার এন্ড ক্লাইমেট রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক এমএ হালিম সহ সোসাইটির বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সোসাইটির সদর দপ্তরের আনুষ্ঠানিকতা শেষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন সোসাইটির যুব-স্বেচ্ছাসেবকরা। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের মাঝে উন্নত খাবার বিতরণ করা হয়। দেশের বিভিন্ন স্থানে রক্ত সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর