শিরোনাম
১ এপ্রিল, ২০২৩ ১৯:৫১

জনগণের জীবন নরকে পরিণত হয়েছে : কর্নেল অলি

নিজস্ব প্রতিবেদক

জনগণের জীবন নরকে পরিণত হয়েছে : কর্নেল অলি

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, নিত্যপণ্যের মূল্য ক্রয়সীমার ঊর্ধ্বে হওয়ার কারণে অনেকে অর্ধাহারে ও অনাহারে জীবিকা নির্বাহ করছে। জনগণের জীবন নরকে পরিণত হয়েছে। ঘরে-বাইরে কোনো জায়গায় শান্তি নেই। এ অবস্থা আর কতদিন চলবে? জনগণের আর যাওয়ার কোনো জায়গা নেই। তাদের দুঃখ দুর্দশা লাঘবের কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। সবাই রাস্তায় নেমে আসতে শুরু করেছে। তাই বেশি সময়ক্ষেপণ না করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের ঘোষণা দিয়ে দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন। 

শনিবার রাজধানীর পূর্ব পান্থপথে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) আয়োজিত অবস্থান কর্মসূচিতে অলি আহমদ এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, জেলা ও উপজেলায় ছাত্রলীগ এবং যুবলীগের অস্ত্রের মহড়া দৃশ্যমান। প্রতিনিয়ত ব্যাংকের টাকা পাচার ও টাকা আত্মসাৎ হচ্ছে। সরকারের পক্ষ থেকে কোনো কার্যকরী ব্যবস্থা নেই। অন্যদিকে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, হামলা, হয়রানি ও নির্যাতন অব্যাহতভাবে চলছে। পরিণতি ভয়াবহের দিকে ধাবিত হচ্ছে। যা কখনও কারো কাম্য হতে পারে না। সংবিধান সংশোধন করুন এবং দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন। 

কর্নেল অলি বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয় বর্তমান অবৈধ সরকার গণতন্ত্রকে ধ্বংস করার এবং জাতীয় সংসদ নির্বাচন পদ্ধতি দলীয়করণ করার পাকাপোক্ত ব্যবস্থা অব্যাহত রেখেছে। সভা সমাবেশে সুষ্ঠু নির্বাচনের কথা বললেও বাস্তবতার সঙ্গে তার কোনো মিল নেই। অতি সম্প্রতি হাইকোর্টে ঘটে যাওয়া ন্যাক্কারজনক ঘটনা মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি। এ ছাড়াও সরকারের অবৈধ কর্মকাণ্ড ধামাচাপা দেওয়ার জন্য সংবাদপত্রের কণ্ঠ রোধ করছে। অনেক সম্পাদক ও সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সর্বশেষ সাংবাদিক সামসুজ্জামানকে গ্রেফতার তারই দৃষ্টান্ত। তাই বলছি, শক্তিশালী বিরোধী দল ও সংবাদ মাধ্যম গণতন্ত্রের জন্য অপরিহার্য। 

এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমদের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য দেন- এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামূল বশির, ড. আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট এসএম মোরশেদ, ভাইস প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা মোছা. কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল হাসেম, প্রচার সম্পাদক অ্যাডভোকেট নিলু, ঢাকা মহানগর পশ্চিম এলডিপির সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাহাদাত হোসেন মানিক, উত্তর এলডিপির সাধারণ সম্পাদক অবাক হোসেন রনি, ঢাকা মহানগর পূর্বের সাধারণ সম্পাদক অসীম ঘোষ, গণতান্ত্রিক যুবদলের সভাপতি আমান সোবহান, গণতান্ত্রিক শ্রমিক দলের সভাপতি মামুন, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সভাপতি খালিদ বিন জসিম, গণতান্ত্রিক আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট নূরে আলম, গণতান্ত্রিক ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান মাহবুব, গণতান্ত্রিক সাংস্কৃতিক দলের সভাপতি খোকন, এলডিপির সহ-সাংগঠনিক সম্পাদক আলী আজগর বাবুসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর