১০ জুলাই, ২০২৩ ১৯:৩৭

নির্বাচনের আগে সংগঠনিক গতি বাড়াতে একযোগে জেলা সম্মেলন স্বেচ্ছাসেবক লীগের

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনের আগে সংগঠনিক গতি বাড়াতে একযোগে জেলা সম্মেলন স্বেচ্ছাসেবক লীগের

দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক গতি বাড়াতে দেশব্যাপী বিভিন্ন জেলায় নতুন করে সম্মেলন শুরু করেছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগ। এর মধ্যে দিয়ে সংগঠন শক্তিশালী এগিয়ে যাবে বলেই মনে করছেন দলটির কেন্দ্রীয় নেতারা। 

তারা বলছেন, এই মুহূর্তে তারা পুরোপুরি মনোযোগ দিচ্ছেন সংগঠন শক্তিশালী করার দিকে। যার এর অংশ হিসেবে সারা দেশে একযোগে সংগঠনের মেয়াদত্তীর্ণ ২২ টি জেলা ইউনিটের সম্মেলন করতে শুরু করেছেন।  

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু এবং সাধারণ সম্পাদক আফজলুর রহমান বাবু স্বেচ্ছাসেবক লীগের সর্বশেষ কার্যনির্বাহী সংসদের সভায় চলতি মাসেই জেলা ইউনিটের সম্মেলনের তারিখ ঘোষণা করেন।

নির্ধারিত তারিখ অনুযায়ী চলমান সম্মেলনের মধ্যে ১০ জুলাই মেহেরপুর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন, ১১ জুলাই কুষ্টিয়া, ১২ জুলাই যশোর, ১৩ জুলাই চুয়াডাঙ্গা, ১৪ জুলাই মাগুরা, ১৫ জুলাই বরগুনা, ১৮ নীলফামারী, ১৯ জুলাই লালমনিরহাট, ২০ জুলাই গাইবান্ধা, ২১ জুলাই রাজবাড়ী, ২২ জুলাই ফরিদপুর, ২৩ জুলাই টাঙ্গাইল, ২৪ জুলাই ফেনী, ২৫ জুলাই চট্টগ্রাম, ২৮ জুলাই কক্সবাজার, ২৯ জুলাই নেত্রকোনা, ৩০ জুলাই নরসিংদী এবং ৩১ জুলাই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হতে হবে।

এ বিষয়ে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, আগামী নির্বাচন সামনে রেখে আমরা সারা দেশে স্বেচ্ছাসেবক লীগকে সুশৃঙ্খল করতে সম্মেলনের মধ্যমে সাজানোর চেষ্টা করছি। আমরা সাংগঠনিক বিষয়গুলো সব সময় গুরুত্ব দিয়ে দেখি। এই গতি আরো জোড়দার করতে একযোগে মেয়ার্ত্তীণ ইউনিটগুলোর সম্মেলন চলমান রয়েছে। সম্মেলনের মাধ্যমে আসা নেতৃত্বরা জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করবে।

এ বিষয়ে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, চলতি জুলাই মাসে আমরা সারাদেশে জেলা মেয়াদত্তীর্ণ ইউনিটগুলোকে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের কাজ করছি। এর আগে আমরা সদস্য সংগ্রহ ও সংগঠনের তৃণমূলের ওয়ার্ড, ইউনিয়ন ও থানার অধিকাংশ কমিটি করার কাজ শেষ করেছি। তিনি বলেন, দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রা ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বাধাগ্রস্থ করতে একচক্রান্তকারী মহল সারাদেশে গভীর চক্রান্তে লিপ্ত রয়েছে। ষড়যন্ত্রকারীদের অশুভ অপতৎপরতা প্রতিহত করতে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, জাতীয় পরিষদ, জেলা ও মহানগরের সমন্বয়ে সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল ও বেগবান করার লক্ষ্যে কর্যক্রম চলমান রয়েছে। একই সঙ্গে চলতি মাসে সাংগঠনিক গতি বৃদ্ধি করতে সারাদেশের মেয়াদত্তীর্ণ ইউনিটগুলোর সম্মেলন কর্যক্রমও চলছে। 

নতুন নেতৃত্বের বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক বলেন, নতুন-পুরাতনের সমন্বয় করে ত্যাগী ও রাজপথের দুঃসময়ের কর্মীদের অগ্রাধিকার দিয়ে কমিটি করা হবে। নতুনদের ক্ষেত্রে ছাত্রলীগের সাবেকদের দিয়ে সাজানো হবে। যারা জাতীয় নির্বাচনে নিজেদের দক্ষতার মাধ্যমে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে ভূমিকা রাখবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর