৩ ডিসেম্বর, ২০২৩ ১৩:১৯
কক্সবাজারে ১ ও ২ আসনের মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন

আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, বৈধ কল্যাণ পার্টির ইবরাহিমের

কক্সবাজার প্রতিনিধি

আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, বৈধ কল্যাণ পার্টির ইবরাহিমের

সালাহউদ্দিন আহমেদ ও সৈয়দ মুহাম্মদ ইবরাহিম

কক্সবাজারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের কার্যক্রম শুরু হয়েছে।

রবিবার কক্সবাজারের রিটার্নিং অফিসারের কার্যালয়ে কক্সবাজার-১ ও কক্সবাজার-২ আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিন ধার্য্য ছিল।

যাচাই বাছাইয়ের প্রথম দিন কক্সবাজার-১ আসনে ঋণখেলাপি হওয়ায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমেদের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। এখানে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়া এই আসনে স্বতন্ত্র হিসেবে দাখিল করা আরও ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

অপরদিকে কক্সবাজার-২ আসনে ৭ জন প্রার্থীর মধ্যে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ করা হয়েছে। একজন প্রার্থীর মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

কক্সবাজারের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মুহাম্মদ শাহীন ইমরান জানিয়েছেন, কক্সবাজার-১ আসনে মোট ১৩ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। যাচাই বাছাইয়ে মনোনয়নপত্র দাখিল করা কাগজপত্রে অসঙ্গতি থাকায় নৌকা প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ এবং অপর ৪ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৫ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বৈধ প্রার্থীদের মধ্যে রয়েছে জাতীয় পার্টি জেপির প্রেসিডিয়াম সদস্য সালাহউদ্দিন মাহমুদ, বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইবরাহিম, মহাসচিব আব্দুল আওয়াল মামুন, জাতীয় পার্টির হোসনে আরা রয়েছে।

রিটার্নিং অফিসার আরও জানান, কক্সবাজার-২ আসনে ৭ জন প্রার্থীর মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। শরীফ বাদশা নামে একজনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

এদিকে, কক্সবাজার-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ জানিয়েছে তার মনোনয়নপত্র বাতিল আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন সচিবালয়ে রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে আপিল করবেন। আপিলে তার প্রার্থীতা ফিরে পাবেন বলে জানিয়েছেন তিনি।

আগামীকাল ৪ ডিসেম্বর শেষ দিন কক্সবাজার ৩ ও ৪ আসনে দাখিল করা মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিন ধার্য্য করা হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর