বুধবার, ২০ নভেম্বর, ২০১৩ ০০:০০ টা

নতুন মন্ত্রিসভা গঠনে চাঙ্গা শেয়ারবাজার

নতুন মন্ত্রিসভা গঠনের সংবাদে ইতিবাচক প্রভাব পড়েছে শেয়ারবাজারে। দিনের লেনদেন শেষে দুই স্টক এঙ্চেঞ্জে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। এর ফলে সূচকের বড় উল্লম্ফন লক্ষ্য করা গেছে। একই সঙ্গে লেনদেন বেড়েছে দুই বাজারে। ডিএসইর লেনদেন ৭৫০ কোটি টাকা ছাড়িয়েছে, যা গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ।
ঢাকা স্টক এঙ্চেঞ্জে (ডিএসই) ৭৮৮ কোটি টাকা লেনদেন হয়েছে, যা গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২৫ আগস্ট ডিএসইতে ৮২০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়। লেনদেনের পাশাপাশি সূচকও বেড়েছে ডিএসইতে। দিনের লেনদেন শেষে ডিএসইর ডিএসইএঙ্ সূচক ১০২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪৩৮১ পয়েন্টে। শেয়ার লেনদেন হয়েছে ২৮৮টি প্রতিষ্ঠানের। এর মধ্যে ২২৩টির দাম বেড়েছে, কমেছে ৫৭টির আর অপরিবর্তিত রয়েছে ৮টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।
সিএসইর লেনদেন ৭৬ কোটি টাকা। সিএসইর সার্বিক সূচক ও লেনদেন বেড়েছে। দিনের লেনদেন শেষে সার্বিক মূল্যসূচক ২৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৬৩ পয়েন্টে। লেনদেনকৃত ২২৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড হাতবদল হয়েছে। এর মধ্যে ১৭০টির দাম বেড়েছে, কমেছে ৩৮টির আর অপরিবর্তিত রয়েছে ১৬টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

সর্বশেষ খবর