শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৩ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা
আপলোড : ৩ অক্টোবর, ২০১৪ ০০:০০

ভাষা মতিনের অবস্থার অবনতি

ভাষা মতিনের অবস্থার অবনতি

ভাষাসৈনিক আবদুল মতিনের শারীরিক অবস্থার আবার অবনতি হয়েছে। এর আগে মস্তিষ্কে সফল অস্ত্রোপচারের পর কিছুটা উন্নতি হলেও তিন দিন ধরে তার অবস্থা অবনতির দিকে। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। বাংলানিউজ। গতকাল তার নিকটজন বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক আবদুস সাত্তার এ খবর জানান। আবদুস সাত্তার বলেন, তিন দিন ধরে তার শ্বাসকষ্ট বেড়েছে। ফুসফুসে পানি জমেছে বলে চিকিৎসকরা শনাক্ত করেছেন। সব ধরনের চেষ্টা করেও তার শ্বাসকষ্ট কমানো যাচ্ছে না।

টেলিফোনে আলাপকালে তিনি আরও জানান, ভাষাসৈনিক মতিনের গলায় নল ঢুকিয়ে পানি পরিষ্কারের জন্য অস্ত্রোপচারের প্রয়োজন। কিন্তু এটা ঝুঁকিপূর্ণ হওয়ায় এখনো অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিতে পারছেন না বিশেষজ্ঞ ডাক্তাররা। তবে অবস্থা বুঝে তারা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেবেন।
এর আগে ১৮ আগস্ট মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে নেওয়া হয়। ২০ আগস্ট অস্ত্রোপচারের মাধ্যমে মস্তিষ্কের জমাটবাঁধা রক্ত অপসারণ করা হয়। তখন থেকে তার অবস্থা অপরিবর্তিত ছিল।
আইসিইউতে ভাষাসৈনিক মতিনের পাশে রয়েছেন তার সহধর্মিণী গুলবদন নেসা। তার চিকিৎসার সব ব্যয় সরকার বহন করছে।
৮৮ বছরের এ ভাষাসৈনিক ডায়াবেটিস, রিকারেন্স হার্নিয়া ও প্রস্টেট গ্ল্যান্ডসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন।
 


আপনার মন্তব্য

Bangladesh Pratidin

Bangladesh Pratidin Works on any devices

সম্পাদক : নঈম নিজাম,

নির্বাহী সম্পাদক : পীর হাবিবুর রহমান । ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত। ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫। ই-মেইল : [email protected] , [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com