Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৪ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ২৩ অক্টোবর, ২০১৬ ২৩:২৯

জিনের বাদশা চক্রের চার সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

জিনের বাদশা চক্রের চার সদস্য গ্রেফতার

জিনের বাদশা পরিচয়ে অর্থ হাতিয়ে নেওয়া চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতারকৃতরা হলেন—আশরাফুল মণ্ডল, মাহফুজ ডেবু, আবু জাহিদ সিদ্দিকী ওরফে জাহিদ ও তাহাজ উদ্দিন। সিআইডি জানায়, গত শনিবার রাতে গাইবান্ধা থেকে এ চক্রকে গ্রেফতার করা হয়। চক্রের প্রধান আশরাফুলের বাসা থেকে ৫ ভরি সোনা ও নগদ ৬ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। চক্রটি জিনের বাদশা পরিচয় দিয়ে বহু ব্যক্তিকে প্রতারণার ফাঁদে ফেলে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে। সিআইডির ডেমরা জোনের এসআই কামাল হোসেন বলেন, যাত্রাবাড়ী এলাকার শিরিন আক্তার ঝরনা নামে এক নারীর কাছে জিনের বাদশা পরিচয় দিয়ে ২১ লাখ ৮০ হাজার টাকা হাতিয়ে নেয় একটি চক্র। এ ঘটনায় যাত্রাবাড়ী থানায় মামলা হয়। ওই মামলার তদন্ত করতে গিয়ে এ ঘটনার সঙ্গে গ্রেফতারকৃতদের জড়িত থাকার তথ্য পাওয়া যায়। পরে অভিযান চালিয়ে এই চারজনকে গ্রেফতার করা হয়। এ চক্রের প্রধান আশরাফুল। সে-ই মূলত গৃহবধূ ঝরনাকে ফোন করে টাকা হাতিয়ে নেয়। এসআই কামাল আরও জানান, ১০ আগস্ট রাত দেড়টার দিকে তাহাজ একটি নম্বর থেকে গৃহবধূ ঝরনাকে ফোন করে বলে ‘আমি জিনের বাদশা বলছি। তোর জন্য বিপুল পরিমাণ সোনা রাখা হয়েছে। এগুলো তোকে দেওয়া হবে। তোর ও তোর সন্তানের মঙ্গলের জন্য তোকে কিছু করতে হবে।’ এরপর বিভিন্ন ওয়াজ শুনিয়ে ওই নারীকে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে বলে। প্রথমে মোমবাতি কেনার জন্য ১১০০ টাকা নেওয়ার কিছুদিন পর বিকাশে ২ লাখ টাকা নেওয়া হয়। এভাবে চক্রটি ৮টি বিকাশ নম্বরে নগদ টাকা ও ৮ লাখ টাকার স্বর্ণালঙ্কারসহ মোট ২২ লাখ ৮০ হাজার টাকা হাতিয়ে নেয়।

ছিনতাইকারী গ্রেফতার : উত্তরা পশ্চিম থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রাজ্জাক জানান, গত শনিবার ভোরে হাউস বিল্ডিং এলাকা থেকে ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

এরা হলো কামাল হোসেন, হিরণ মিয়া ওরফে হিরু ও আলাল। তাদের কাছ থেকে বেনসন কালারের একটি এফ প্রিমিও গাড়ি, ২টি চাপাতি, ১৯টি মোবাইল, একটি ক্যানন ক্যামেরা ও ৮৩ হাজার টাকা উদ্ধার করা হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর