রবিবার, ২৯ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে টানা যানজট

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল

ঢাকা-টাঙ্গইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে প্রতিদিনই কয়েকটি স্থানে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। গতকালও মহাসড়কের কালিয়াকৈরে চন্দ্রা এলাকা থেকে মির্জাপুরের ধল্যা এলাকা পর্যন্ত প্রায় ২৭ কিলোমিটার এলাকায় বিস্তৃত ছিল যানজট। এতে যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

পুলিশ, যাত্রী, শ্রমিক ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার ভোর রাতে মহাসড়কের গোড়াই, কদিম ধল্লা এলাকায় মালবাহী দুটি ট্রাক বিকল হয়ে যায়। এতে যান চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। এ ছাড়া চার লেনের কাজ চলমান থাকায় মহাসড়কে কাটাকাটির কাজ চলছে। ফলে রাস্তার অবস্থা খারাপ থাকায় ৩০ মিনিটের রাস্তা যেতে সময় লাগছে এক-দেড় ঘণ্টা। সম্প্রতি বৃষ্টির কারণে রাস্তায় খানাখন্দ ও বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় মাঝে মধ্যেই মালবাহী যানবাহন আটকে যাচ্ছে। গাড়ির অতিরিক্ত চাপ থাকায় মহাসড়কে যানজট দীর্ঘ হতে থাকে।

যানজটে আটকা পড়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এতে বেশি দুর্ভোগে পড়ছেন নারী ও শিশু যাত্রী।

হানিফ এন্টার প্রাইজের সুপারভাইজার আবদুর রাজ্জাক গতকাল জানান, ধল্যা বাসস্ট্যান্ড থেকে মাত্র ৬ কিলোমিটার রাস্তা আসতে তাকে প্রায় দেড় ঘণ্টা সময় যানজটে থাকতে হয়েছে।

ঈশ্বরদী থেকে আসা অহনা পরিবহনের যাত্রী শামীম আল মামুন জানান, স্ত্রী ও দুই শিশু সন্তান নিয়ে তিনি ঢাকার উদ্দেশে যাত্রা করেন। রাত ৪ টার দিকে মির্জাপুরের পোস্টকামুরী নামক স্থানে যানজটে আটকা পড়েন। কিছু রাস্তা আসার পর গাড়িটি বিকল হয়ে পড়লে সকাল ১১টা পর্যন্ত তাকে মির্জাপুর ফিলিং স্টেশনের পাশে অপেক্ষা করতে হয়। যানজটের কারণে পরিবার নিয়ে তাকে দুর্ভোগ পোহাতে হয়েছে। পরে তিনি মেক্সিতে চদ্রার উদ্দেশে যাত্রা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর