Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : সোমবার, ১১ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১০ মার্চ, ২০১৯ ২৩:০৬

গাজীপুরে স্কাউট জাম্বুরির উদ্বোধন করলেন রাষ্ট্রপতি

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে স্কাউট জাম্বুরির উদ্বোধন করলেন রাষ্ট্রপতি

গাজীপুরের মৌচাক জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে দশম বাংলাদেশ ও তৃতীয় সানসো স্কাউট জাম্বুরি উদ্বোধন করার সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, স্কাউটরা দেশের বিভিন্ন সামাজিক দুর্যোগ মোকাবিলা ও আর্তমানবতার সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। স্কাউটিংই পারে ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক, প্রগতিশীল, সৃজনশীল করে গড়ে তুলতে।

তিনি গতকাল বিকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় তিনি উল্লেখ করেন, উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে নতুন প্রজন্মকে দক্ষ ও মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। বাংলাদেশের চলমান অগ্রযাত্রায় নেতৃত্বদানের জন্য আগামী প্রজন্মকে স্কাউটিংয়ের মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত করতে আমি স্কাউট নেতাদের প্রতি আহ্বান জানাই।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটের সভাপতি মো. আবুল কালাম আজাদ, প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, সাংগঠনিক কমিটির সভাপতি আখতারুজ জামান খান কবির। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, ডিআইজি (ঢাকা রেঞ্জ) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও পুলিশ সুপার শামসুন্নাহার।

জাম্বুরিতে দেশের ১০২২টি স্কাউট দলের ১০ হাজার ৯৮ জন স্কাউট ও গার্লইন স্কাউট অংশগ্রহণ করছে। এ ছাড়াও কয়েকটি দেশের ৩৬১ জন স্কাউটসহ প্রায় ১১ হাজার স্কাউট ও কর্মকর্তারা অংশগ্রহণ করছেন।


আপনার মন্তব্য