Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৩ জুন, ২০১৯ ০২:১৯

আচরণবিধি লঙ্ঘনে এমপি বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

আচরণবিধি লঙ্ঘনে এমপি বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ

স্থানীয় নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নেত্রকোনা-৫ আসনের সরকারদলীয় এমপি ওয়ারেসাত হোসেন বেলালের বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। গতকাল উপজেলা ভোটের রিটার্নিং অফিসারকে এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশনা পাঠানো হয়েছে।

ইসি সচিব মো. আলমগীর বলেন, এটা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত। সামনে ভোটও রয়েছে। আমি আসার আগেই কমিশনের সিদ্ধান্ত হয়েছে শুনেছি। এখন পুরো প্রক্রিয়া শেষে কমিশনের নির্দেশনা মতো ইসি সচিবালয় থেকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

গেল ১০ মার্চ নেত্রকোনার পূর্বধলা উপজেলায় প্রথম ধাপের ভোটের কথা ছিল। এ এমপিকে আচরণবিধি লঙ্ঘনের কারণে ভোটের সময় ‘এলাকা ছাড়া’র নোটিস দিয়েছিল। শেষ মুহূর্তে ভোটও বন্ধ করে দেওয়া হয়। ভোটকে সামনে রেখে প্রভাব খাটানোর অভিযোগে স্থগিত করার পর ইসি তদন্তে নামে। প্রতিবেদন পেয়েই মামলার নির্দেশ এলো। ১৮ জুন স্থগিত এ উপজেলায় ভোটের কথা রয়েছে।

ইসি কর্মকর্তারা জানান, ভোট স্থগিতের বিষয়ে ইসির একজন যুগ্ম সচিবের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়। সরকারদলীয় এমপি ওয়ারেসাত হোসেন নিজ দলের প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তার ও এলাকায় অবস্থান করে আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ ওঠে। তদন্তে প্রাথমিকভাবে নেত্রকোনা-৫ আসনের এমপির আচরণবিধি লঙ্ঘন প্রমাণিত হয়েছে। এ জন্য মামলা করার জন্যে রিটার্নিং অফিসারকে নির্দেশনা দেওয়া হয় বলে জানান নির্বাচন পরিচালনা শাখার এক কর্মকর্তা।

গতকাল নেত্রকোনা জেলা নির্বাচন অফিসার আবদুল্লাহ আল মোহতাসিম বলেন, আমি এখনো ইসির নির্দেশনা সংক্রান্ত চিঠি হাতে পাইনি। চিঠি পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

চার ধাপের উপজেলা নির্বাচনে এবার দুই ডজন এমপিকে এলাকা ছাড়তে নির্দেশ দেয় কমিশন। এই প্রথম একজনের বিষয়ে তদন্তের পর মামলার উদ্যোগ নেওয়া হয়।


আপনার মন্তব্য