শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৩ জুলাই, ২০১৯ ০১:৫৩

স্ত্রীসহ বিচারপতি জয়নুলের মামলা

২৮ আগস্ট প্রতিবেদন দাখিলের নির্দেশ

আদালত প্রতিবেদক

২৮ আগস্ট প্রতিবেদন দাখিলের নির্দেশ

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি মো. জয়নুল আবেদীন ও তার স্ত্রী হাসিনা আবেদীনের বিরুদ্ধে দুদকের করা আলাদা দুই মামলার তদন্ত প্রতিবেদন ২৮ আগস্ট দাখিলের নির্দেশ দিয়েছে আদালত।

গতকাল ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। এর আগে দুদকের সহকারী পরিচালক মো. হাফিজুর রহমান বাদী হয়ে রবিবার কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) মামলা দুটি দায়ের করেন। পরে নিয়মানুযায়ী মামলা দুটি আদালতে পাঠানো হলে তা বিচারকের কাছে উপস্থাপন করা হয়। পরে বিচারক কাগজপত্র দেখে মামলার তদন্ত প্রতিবেদনের জন্য দিন ধার্য করেন।

আদালত সূত্র জানায়, ২০১০ সালের শুরুর দিকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি মো. জয়নুল আবেদীন ও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে অনুসন্ধানে নামে দুদক। ওই বছরের ১৮ জুলাই বিচারপতি মো. জয়নুল আবেদীন ও তার স্ত্রীকে সম্পদ বিবরণী দাখিলের নোটিস করা হয়। ওই বছরের ৮ আগস্ট তারা তাদের সম্পদ বিবরণী কমিশনের সচিব বরাবর দাখিল করেন। এরপর দীর্ঘ যাচাই-বাছাই শেষে মামলা করা হয়।

মামলায় অভিযোগ করা হয়, বিচারপতি মো. জয়নুল আবেদীন তার সম্পদ বিবরণীতে স্ত্রীর নামের ৩ লাখ ২৫ হাজার টাকার সম্পদ গোপন করেছেন। এ ছাড়া ২৬ লাখ টাকা দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে না দেখিয়ে মিথ্যা তথ্য দিয়েছেন। অন্যদিকে বিচারপতি মো. জয়নুল আবেদীনের স্ত্রী হাসিনা আবেদীনের বিরুদ্ধে মামলার এজাহারে বলা হয়, তিনি জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২৪ লাখ ৩৯ হাজার ২৭৬ টাকার সম্পদ অর্জন করেছেন। এ মামলায় দ্বিতীয় আসামি করা হয় বিচারপতি মো. জয়নুল আবেদীনকে।


আপনার মন্তব্য