Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৫ আগস্ট, ২০১৯ ০১:৪৯

নাতনিদের সঙ্গে ঈদের খাবার খেলেন খালেদা

নিজস্ব প্রতিবেদক

নাতনিদের সঙ্গে ঈদের খাবার খেলেন খালেদা

ঈদের দিন দুপুরে দুই নাতনির সঙ্গে বাসায় তৈরি খাবার খেলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে প্রয়াত আরাফাত রহমান কোকোর দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমানকে পাশে বসিয়ে ঈদের দিনের খাবার খেয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী। শারীরিকভাবে অসুস্থ থাকার পরও দুই নাতনিকে পেয়ে খুব খুশি হয়েছেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত সোমবার ঈদের দিন দুপুরে মা শর্মিলা রহমান সিঁথির সঙ্গে হাসপাতালে যান কোকোর দুই মেয়ে। হাসপাতালে গিয়ে তারা দাদি খালেদা জিয়ার পা ছুঁয়ে সালাম করেন।

 এ সময় তাদের বুকে জড়িয়ে আদর করেন তিনি।

পরিবারের ঘনিষ্ঠ এক সদস্য জানান, কারাবন্দী হলেও এবারের ঈদের দিন দুই নাতনির সঙ্গে ‘অন্যরকম সময়’ কাটিয়েছেন বেগম জিয়া। এ সময় পরিবারের অন্য সদস্যদের খোঁজখবরও নেন তিনি।

কোকোর স্ত্রী শর্মিলা বাসা থেকে শাশুড়ির জন্য খাবার রান্না করে নিয়ে যান। খাবারের মধ্যে ছিল পোলাও, মাংসের রেজালা, আলুর চপ, সবজি, জর্দা, দুধ-সেমাই ও মিষ্টি। বেগম জিয়া তার দুই নাতনিকে পাশে বসিয়ে খাবার খান। এ সময় তার সঙ্গে থাকা গৃহকর্মী ফাতেমা বেগমও একই খাবার খান।

এর আগে ঈদ উপলক্ষে কারা কর্তৃপক্ষ জিয়া পরিবারের ছয় সদস্যকে খালেদা জিয়ার সঙ্গে হাসপাতালে দেখা করার অনুমতি দেয়। খালেদা জিয়ার পুত্রবধূ ও দুই নাতনি ছাড়াও ছোটভাই শামীম ইস্কান্দার, স্ত্রী কানিজ ফাতেমা ও তাদের ছেলে অভিক ইস্কান্দার গিয়েছিলেন দেখা করতে। বেলা দেড়টার দিকে হাসপাতালের কেবিন ব্লকে প্রবেশের পর প্রায় দুই ঘণ্টা তারা ছয়তলায় বেগম খালেদা জিয়ার কেবিনে কাটান।

আত্মীয়স্বজন ছাড়াও ঈদের দিন বিএসএমএমইউতে বেগম জিয়ার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মহিলা দলের নেত্রী সুলতানা আহমেদ, সাবিনা ইয়াসমিনসহ ১৫ জন নেতা-কর্মী।


আপনার মন্তব্য