Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৭ সেপ্টেম্বর, ২০১৯ ০২:২০

সব সূচকে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ : তথ্যমন্ত্রী

শেকৃবি সংবাদদাতা

সব সূচকে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ : তথ্যমন্ত্রী

‘বাংলাদেশকে দেখে পাকিস্তানের রাজনীতিবিদরা আজকাল আক্ষেপ করে বলেন- সব সূচকেই পাকিস্তানকে পেছনে ফেলে বাংলাদেশ আজকে অনেকদূর এগিয়ে গেছে। বাংলাদেশ আর স্বল্পোন্নত কোনো দেশ নয়, আমরা এখন মধ্যম আয়ের দেশ। খাদ্য উৎপাদনে আমরা এখন স্বয়ংসম্পূর্ণ।’ গতকাল দুপুরে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) খেলাঘর ঢাকা মহানগর উত্তর সম্মেলন-২০১৯ অনুষ্ঠানে এ কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে রূপান্তরের স্বপ্ন দেখছেন। আর সেই স্বপ্নের বাংলাদেশ রচনা করতে প্রয়োজন নতুন প্রজন্মের প্রত্যক্ষ অংশগ্রহণ। প্রত্যাশা রাখি, খেলাঘরের মাধ্যমে সেই নতুন প্রজন্ম গড়ে উঠবে। যারা একেকজন মেধা, মূল্যবোধ, দেশপ্রেম ও মমত্ববোধের সমন্বয়ে সুনাগরিক হবে।’

সম্মেলনে উপস্থিত শিশু-কিশোরদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘সময়কে কখনো ফেরাতে পারবে না। তোমরা এখন জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় পার করছ। জীবন সংগ্রাম একটি যুদ্ধক্ষেত্র। তাই প্রতিটি মুহূর্তকে তোমাদের কাজে লাগাতে হবে। এক্ষেত্রে যে যত বেশি অগ্রগামী হবে, সে তত বেশি সফল হবে। তোমাদের হাত ধরে বাংলাদেশ শুধু সেই স্বপ্নের ঠিকানা নয়, স্বপ্নের ঠিকানাকেও অতিক্রম করে বহুদূর এগিয়ে যাবে।’ খেলাঘর মহানগর উত্তর আয়োজিত এ সম্মেলনে রাজধানীর বিভিন্ন স্কুল থেকে আসা ৫ শতাধিক শিক্ষার্থী বিভিন্ন ইভেন্টে অংশ নেয়। তথ্যমন্ত্রী বিজয়ীদের হাতে উপহার তুলে দেন। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ অনুষ্ঠানের উদ্বোধন করেন। খেলাঘরের উপদেষ্টা ড. সেলু বাসিতসহ সংগঠনটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ এতে উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য