শিরোনাম
প্রকাশ : সোমবার, ৯ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৮ মার্চ, ২০২০ ২৩:৫৪

চট্টগ্রাম সিটি নির্বাচন

নেতাদের সঙ্গে কাদেরের রুদ্ধদ্বার বৈঠক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নেতাদের সঙ্গে কাদেরের রুদ্ধদ্বার বৈঠক

চট্টগ্রাম সিটি নির্বাচন সামনে রেখে দলের চট্টগ্রাম অঞ্চলের নেতাদের সঙ্গে সার্কিট হাউসে রুদ্ধদ্বার বৈঠক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল বেলা ১২টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত বৈঠক করে সার্কিট হাউস থেকে বেরিয়ে যান নেতারা। বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম উত্তরের সভাপতি এম এ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান এবং দক্ষিণের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানও উপস্থিত ছিলেন।

এ সময় অন্য কোনো নেতা এবং সাংবাদিকদের ভিতরে যেতে দেওয়া হয়নি। এমনকি বৈঠক শেষেও সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি কোনো নেতা। এই বৈঠক প্রসঙ্গে চসিক মেয়র আ জ ম নাছির বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে বসেছেন। সিটি করপোরেশন নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে কথা হয়েছে। তার গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা মতে আমাদের প্রার্থীর জন্য কাজ করতে হবে। এর বেশি বলা যাচ্ছে না।’

আসন্ন চসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীকে নিয়ে দৃশ্যমান কোনো বিরোধিতা না থাকলেও কাউন্সিলর পদে বিদ্রোহী প্রার্থী নিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়েছে। সিনিয়র নেতাদের আদেশ-অনুরোধ উপেক্ষা করে গতকাল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বেশ কয়েকজন প্রার্থী তাদের মনোনয়নপত্র রেখে দিয়েছেন। এ অবস্থায় চট্টগ্রামে বিদ্রোহীদের বিষয়ে ওবায়দুল কাদের কঠোর কোনো বার্তা দেননি। বরং তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেছেন, এটা কোনো বড় ধরনের সমস্যা নয়। ঢাকার নির্বাচনেও বিদ্রোহী প্রার্থী ছিল এবং আওয়ামী লীগের অন্তত ১৫ জন বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী জয়লাভ করেছেন। সুতরাং বিদ্রোহীদের নিয়ে আমরা তেমন চিন্তিত নই। এটা ঠিক হয়ে যাবে।


আপনার মন্তব্য