সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

যুবলীগ নেতা জাকিরের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

যুবলীগের সাবেক নেতা জাকির হোসেনের বিরুদ্ধে প্রায় ৬  কোটি টাকার অবৈধ সম্পদের অভিযোগে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের প্রধান কার্যালয় থেকে এই চার্জশিট অনুমোদন  দেওয়া হয়েছে। চার্জশিটে তার বিরুদ্ধে ৫ কোটি ৮৫ লাখ টাকার অবৈধ সম্পদের অভিযোগ আনা হয়েছে। শিগগিরই দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম মামলার চার্জশিট আদালতে দাখিল করবেন বলে জানা  গেছে।

 এর আগে জাকির হোসেনের নামে সাড়ে পাঁচ  কোটি টাকার অবৈধ সম্পদের অভিযোগে ২০১৯ সালের ১৩ নভেম্বর দুদক মামলা করে।

মামলার এজাহারে বলা হয়েছে, অনুসন্ধানের সময় বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে পাওয়া তথ্যমতে দেশের বিভিন্ন ব্যাংকে চলতি, সঞ্চয়ী ও এফডিআর হিসাবে ৪ কোটি ৬৪ লাখ ৮ হাজার টাকা জমা আছে। ২০১৮-১৯ কর বর্ষে তিনি তার আয়কর নথিতে ৮৪ লাখ ৯৫ হাজার টাকার সম্পদের তথ্য দিয়েছেন। কিন্তু দুদকের অনুসন্ধানে তার সর্বমোট ৫ কোটি ৪৯ লাখ ৩ হাজার টাকা অর্জনের সুনির্দিষ্ট কোনো উৎস পাওয়া যায়নি।

এজাহারে বলা হয়, ক্যাসিনোসহ বিভিন্ন অবৈধ ব্যবসা  থেকে জাকিরের অবৈধ আয়ের অর্থ দিয়ে দেশের বিভিন্ন এলাকাসহ দেশের বাইরে বিপুল সম্পদ অর্জনের তথ্য দুদকের হাতে আছে। মামলার তদন্তের সময় প্রমাণ সংগ্রহের মাধ্যমে সেগুলো আমলে নেওয়া হবে।

সর্বশেষ খবর