সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
চবিতে ছাত্রলীগ কর্মী তাপস হত্যার ৬ বছর!

বিচারের অপেক্ষায় পরিবার

বাইজিদ ইমন, চবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শহীদ বেদীতে ফুল দেওয়াকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের গুলিতে নিহত হন সংস্কৃত বিভাগের ছাত্র তাপস সরকার। ৬ বছর পার হয়ে গেলেও এখনো মামলা তদন্তের কোনো অগ্রগতি  নেই। বিচারের অপেক্ষায় নিহত তাপস সরকারের পরিবার।

এখনো ছেলে হত্যার বিচার চেয়ে কেঁদে বুক ভাসাচ্ছেন মা। এদিকে, প্রকাশ্যে ক্যাম্পাস দাপিয়ে বেড়াচ্ছে চার্জশিটভুক্ত আসামিরা। নেতৃত্ব দিচ্ছে বিভিন্ন গ্রুপ। এতে হতাশ তাপস সরকারের পরিবার ও মামলার বাদী হাফিজুল ইসলাম।

ক্ষোভ প্রকাশ করেছেন তাপসের ছোট ভাই প্রাবণ সরকার। তিনি বলেন, ‘আমার ভাই খুন হয়েছেন ছয় বছর আগে। কিন্তু এখন পর্যন্ত এই হত্যাকান্ডে র সঙ্গে জড়িতদের বিচার হয়নি। দীর্ঘদিন মামলাটি স্থবির হয়ে পড়ে আছে। ভাইয়ের শোকে আমার মা পাগলের মতো হয়ে আছেন। প্রতিদিন ভাইয়ের জন্য কান্না করেন। অথচ ক্যাম্পাসে বুক উঁচু করে হেঁটে বেড়ান আসামিরা।’

জানা যায়, ২০১৪ সালের ১৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের সামনে এই হত্যাকা  সংঘটিত হয়। ১৭ ডিসেম্বর তার সহপাঠী হাফিজুল ইসলাম হাটহাজারী থানায় হত্যা মামলা করেন। মামলায় ৩০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়। ওই মামলায় ২০১৬ সালের ২ মে চার্জশিট দেন তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক মোস্তাফিজুর রহমান। অভিযোগপত্রে ২৯ জনকে আসামি করা হয়। অভিযোগপত্রে বলা হয়, তাপস হত্যা মামলার মূল অভিযুক্ত হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সংস্কৃতিবিষয়ক উপ-সম্পাদক আশরাফুজ্জামান আশা। তার গুলিতে তাপস নিহত হন। বাকি ২৮ আসামির মধ্যে তিনজনের বিরুদ্ধে হত্যাকান্ডে  সহযোগিতা এবং ২৫ জনের বিরুদ্ধে বেআইনিভাবে জড়ো হয়ে ইটপাটকেল নিক্ষেপ ও আতঙ্ক ছড়ানোর অভিযোগ আনা হয়।

সর্বশেষ খবর