শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৫০

ওলামাদের অনৈক্য ইসলামের বিজয়কে পেছনে ফেলেছে

-পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, ওলামায়ে কেরামদের অনৈক্য ইসলামের বিজয়কে যুগ যুগ ধরে পেছনে ফেলে রেখেছে। তাই তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ইসলামকে বিজয়ী করার জন্য কাজ করার আহ্বান জানান। গতকাল দুপুরে চরমোনাইর বার্ষিক মাহফিলের দ্বিতীয় দিনে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত ওলামা-মাশায়েখ সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। মাহফিলে তিনি আরও বলেন, আজ এখানে হেফাজতে ইসলামের মহাসচিব এসেছেন। আমিরে হেফাজতসহ অন্যরাও এখানে আসবেন বলে প্রত্যাশা তাদের। ইমানি আন্দোলনে হেফাজতের সঙ্গে চরমোনাইর কোনো দ্বন্দ্ব নেই।

মাহফিলে তুরস্কের রেসালায়ে নূর আন্দোলনের দার্শনিক মুখপাত্র মুনির তুরান আত তুর্কী তার বক্তব্যে চরমোনাই মাহফিলসহ ইসলামী আন্দোলন বাংলাদেশের সব কার্যক্রমের প্রশংসা করেন। সম্মেলনে আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি, আল্লামা আবদুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ, হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নূরুল ইসলাম জিহাদী, শায়খ জাকারিয়া (রহ.) ইসলামী রিসার্চ সেন্টারের মহাপরিচালক শাইখুল হাদিস আল্লামা মিজানুর রহমান সাঈদ, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান প্রমুখ।

তিন দিনব্যাপী মাহফিলের শেষ দিন আজ শুক্রবার সকাল ১০টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ছাত্র গণজমায়েত অনুষ্ঠিত হবে। শনিবার সকাল ৮টায় পীর সাহেব চরমোনাইর সমাপনী বয়ান এবং মোনাজাতের মধ্য দিয়ে মাহফিল শেষ হবে।


আপনার মন্তব্য