শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৫ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৫ মার্চ, ২০২১ ০১:১০

ডিএমপি সদর দফতর ও লেকসিটির ভবনে আগুন

নিজস্ব প্রতিবেদক

Google News

রাজধানীর মিন্টু রোডে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প্রধান কার্যালয়ের একটি টিনশেড ঘরে আগুন লাগার ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট যাওয়ার আগেই আগুন নেভানো হয়। গতকাল বেলা সোয়া ১টার দিকে এ ঘটনা ঘটে। এ ছাড়া বেলা সাড়ে ১২টার দিকে খিলক্ষেতের আবাসন প্রকল্প লেকসিটি কনকর্ডের একটি বহুতল আবাসিক ভবনে আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে এসব ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সূত্র জানায়, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ডিএমপি সদর দফতরের ওই টিনশেড ঘরে আগুনের সূত্রপাত।

ঘরটিতে কিছু পরিত্যক্ত মালামাল ও ভ্যানগাড়ি ছিল। আগুনে প্রায় ১৫ হাজার টাকার ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে ১ লাখ টাকার মালামাল। এছাড়া খিলক্ষেতে অবস্থিত আবাসন প্রকল্প লেকসিটি কনকর্ড প্রকল্পের করবী ভবনের ১৪ তলায় আগুন লাগে। তবে তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়ে কনকর্ডের কর্মীরা আগুন নিভিয়ে ফেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনটির ১১ তলায় তারা প্রথম ধোঁয়া দেখতে পান। এরপর সে ধোঁয়া ভবনের ৫ তলা পর্যন্ত নেমে আসে। আগুন আতঙ্কে ভবনটির বাসিন্দারা সিঁড়ি বেয়ে নিচে নামতে থাকেন। ফলে কনকর্ডের নিরাপত্তা কর্মীদের একই সিঁড়ি দিয়ে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়। ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসে। ভবনটির নির্মাণ শৈলী ঠিক থাকায় এবং প্রতিটি ফ্লোরে প্রাথমিক আগুন নির্বাপনী যন্ত্র থাকায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।

এই বিভাগের আরও খবর