শিরোনাম
প্রকাশ : রবিবার, ২১ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২০ মার্চ, ২০২১ ২৩:১৬

একাত্তরের চেয়েও কঠিন যুদ্ধে রয়েছি

---------------- নানক

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সাম্প্রদায়িক প্রতিক্রিয়াশীল শক্তি আজও বাংলাদেশে মাথাচাড়া দিয়ে আছে। তারা বিভিন্নভাবেই দেশের স্বাভাবিক অবস্থাকে অস্বাভাবিক অবস্থায় পরিণত করতে চায়। তাই শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে একাত্তরের চেয়েও একটি কঠিন যুদ্ধে রয়েছি। গতকাল রাজধানীর সবুজবাগ বৌদ্ধ মহাবিহারে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত বিশেষ প্রার্থনা, অনাথ শিশুদের মাঝে বস্ত্র ও খাবার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন। 

আওয়ামী লীগের সদস্য এবং ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির চেয়ারম্যান এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে বক্তৃতা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ধর্মরাজিক বৌদ্ধ বিহারের ভারপ্রাপ্ত  অধ্যক্ষ বদান্ত বৌদ্ধপ্রিয় মহাথোরো প্রমুখ। 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে সব ধর্মের মানুষ হয়তো এ দেশে বসবাস করতে পারত না। জাতির পিতা অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ রাজনীতির ভিত তৈরি করেছিলেন। আজ বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই সমান অধিকার নিয়ে বসবাস করছে।

তাই কেউ যদি এ উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে অপরাজনীতি ও অপকৌশলে ষড়যন্ত্র অবলম্বন করে, তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।