শিরোনাম
প্রকাশ : রবিবার, ৪ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩ জুলাই, ২০২১ ২৩:২৭

ধেয়ে আসছে হারিকেন ইসলা যুক্তরাষ্ট্রে ভবন ধসে মৃত্যু বেড়ে ২২

প্রতিদিন ডেস্ক

Google News

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ধসে পড়া ভবনের ধ্বংসস্তূপের ভিতরে আরও চারজনের দেহাবশেষ পাওয়া গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২২ জনে দাঁড়িয়েছে। শুক্রবার পার্শ¦বর্তী আরেকটি আবাসিক ভবনকে ঝুঁকিপূর্ণ বলে বিবেচনার পর বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দেন স্থানীয় কর্মকর্তারা। খবর, বার্তা সংস্থা রয়টার্স।

নর্থ মায়ামি বিচের নগর ব্যবস্থাপক আর্থার সোরি জানিয়েছেন, প্রকৌশলীরা ক্রেস্টভিউ টাওয়ার নামের আরেকটি ভবনে গুরুতর ক্রংক্রিট ও বৈদ্যুতিক সমস্যা পাওয়ার পর অবিলম্বে ভবনটি ছেড়ে যাওয়ার জন্য বাসিন্দাদের নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জানান, হারিকেন ইসলা ফ্লোরিডার দিকে এগিয়ে আসার মুখে এ পদক্ষেপকে জরুরি হিসেবে বিবেচনা করা হচ্ছে।  কারণ নির্মাণের পর ৪০ বছর পার হলেও ভবনটির মালিকরা এখনো বাধ্যতামূলক পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করেননি। ইসলা সোমবারের মধ্যে ফ্লোরিডায় আঘাত হানতে পারে। ২৪ জুনের প্রথম প্রহরে মিয়ামি এলাকার সার্ফসাইড শহরে চ্যামপ্লেইন টাওয়ার্স সাউথ নামের ১২ তলা একটি ভবনের বড় একটি অংশ ধসে পড়ে। তখন ভবনটির অধিকাংশ বাসিন্দা ঘুমিয়ে ছিলেন।

শুক্রবার ভনটির ধ্বংসস্তূপ থেকে আরও চারজনের দেহাবশেষ উদ্ধার করার পর নিখোঁজ তালিকায় আরও ১২৬ জনের নাম ছিল। এদের সবার মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনার পর থেকে ওই ধ্বংস্তূপের ভিতরে জীবিত কাউকে খুঁজে পাওয়া যায়নি।