শনিবার, ২ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
তিন নেতার স্মরণসভা ও দোয়া

কারাগারে থাকা আলেমদের মুক্তি দাবি হেফাজতের

নিজস্ব প্রতিবেদক

কারাগারে থাকা আলেমদের মুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন হেফাজতে ইসলামের নেতারা। গতকাল জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক স্মরণসভায় তারা এ আহ্বান জানান। হেফাজতে ইসলাম ও তাহাফফুজে খতমে নবুয়ত বাংলাদেশের তিন নেতা আল্লামা শাহ আহমদ শফী, জুনায়েদ বাবুনগরী ও আবদুস সালাম চাটগামীর ‘জীবন ও কর্ম’ শীর্ষক এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন হেফাজতে ইসলামের নায়েবে আমির শাহ আতাউল্লাহ হাফেজ্জী। অসুস্থতার জন্য সভায় উপস্থিত হতে পারেননি হেফাজতে ইসলামের আমির ও তাহাফফুজে খতমে নবুয়ত বাংলাদেশের প্রধান পৃষ্ঠপোষক শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী। তবে তার পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করে শোনানো হয়। লিখত বক্তব্যে মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, যাদের স্মরণে আজকের এ আয়োজন, তারা সবাই ছিলেন আমার অত্যন্ত কাছের মানুষ। হেফাজতের প্রতিষ্ঠাতা আমির ও হাটহাজারী মাদরাসার মুহতামিম আল্লামা শাহ আহমদ শফী ছিলেন আমাদের রাহবার। তিনি ছিলেন বাংলাদেশের আলেম সমাজের অভিভাবক। তিনি নাস্তিক্যবাদী শক্তির বিরুদ্ধে শক্তিশালী আন্দোলন গড়ে তুলেছিলেন। হেফাজতে ইসলামের দ্বিতীয় আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী একজন প্রসিদ্ধ শাইখুল হাদিস, লেখক ও সংগঠক ছিলেন। নানা অপবাদ দেওয়া হয়েছে তার নামে। মৃত্যুর আগে নানারকম চাপেও ছিলেন তিনি। সরকারের কাছে সব বন্দী ওলামায়ে কেরামকে মুক্তি দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। সভাপতির বক্তব্যে হেফাজতের নায়েবে আমির আতাউল্লাহ হাফেজ্জী বলেন, হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির আল্লামা আহমদ শফী এবং পরবর্তী আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী এবং মুফতি আবদুস সালাম চাটগামী ছিলেন আমাদের ওলামায়ে  দেওবন্দ তথা আকাবের ও আসলাফদের উজ্জ্বল প্রতিচ্ছবি।  আজ বাংলাদেশে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে একের পর এক যে ষড়যন্ত্র শুরু হয়েছে, আমরা যদি তা প্রতিহত করার জন্য এখন থেকে প্রস্তুতি গ্রহণ না করি তবে ভবিষ্যতে ইমান ও আমল নিয়ে টিকে থাকা আমাদের জন্য অসম্ভব হয়ে যাবে।

এ জন্য আল্লাহর দরবারে আমাদের বেশি বেশি রোনাজারি করতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে হেফাজতে ইসলামের মহাসচিব ও আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুয়ত বাংলাদেশের সভাপতি আল্লামা নুরুল ইসলাম বলেন, অল্প সময়ের ব্যবধানে আলেম-ওলামাদের একের পর এক চলে যাওয়া জাতির জন্য দুর্ভাগ্যের। আমরা মরহুম সব আলেম-ওলামার জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করি। আল্লাহ যেন সবাইকে জান্নাতের উঁচু মাকাম দান করেন।

হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দিন রব্বানীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন মাওলানা আবুল কালাম, মাওলানা আবদুল আউয়াল, মুফতি মুবারকুল্লাহ, মাওলানা সাজিদূর রহমান, মাওলানা মাহফুজুল হক, বেফাক মহাসচিব মাওলানা শিব্বির আহমদ রশিদ, মুফতি হাবিবুর রহমান কাসেমী, মাওলানা আহমদ আলি কাসেমী, মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরি, মাওলানা মুসা বিন ইজহার, মাওলানা মীর ইদ্রিস, মাওলানা আশরাফ আলী নিজামপুরি, মাওলানা আবদুল কাইউম সুবহানী, মাওলানা কেফায়াতুল্লাহ আজহারি, মাওলানা ফয়সাল প্রমুখ।

সর্বশেষ খবর