শিরোনাম
শনিবার, ১৬ জুলাই, ২০২২ ০০:০০ টা

ফেসবুকে পোস্টকে কেন্দ্র করে নড়াইলের গ্রামে তীব্র উত্তেজনা

নড়াইল প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া বাজারের এক মুদি দোকানি মহানবী মোহাম্মদ (সাঃ)-কে নিয়ে ফেসবুকে আপত্তিকর একটি পোস্ট দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনার একপর্যায়ে মন্দিরে হামলা হয়েছে। এ ঘটনায় গোপাল সাহা নামে এক হিন্দুর বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। অভিযুক্ত মুদি দোকানির নাম আকাশ সাহা। তিনি দিঘলিয়া সাহা পাড়ার অশোক সাহার ছেলে। গতকাল বিকাল চারটার দিকে উত্তেজনা দেখা দেয়। রাত সাড়ে আটটায় এ রিপোর্ট লেখার আগ পর্যন্ত দিঘলিয়া গ্রামের সাহা পাড়ায় উত্তেজিত জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছিল বলে স্থানীয় সূত্রে জানা যায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মুদি দোকানি আকাশ সাহা শুক্রবার তার ফেসবুক আইডি থেকে মহানবী (সাঃ)-কে নিয়ে একটি পোস্ট দেন। এই পোস্ট দেওয়াকে কেন্দ্র করে মুহূর্তের মধ্যে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

উত্তেজিত জনতা আকাশ সাহার দোকানে তালা লাগিয়ে দেয়। এরপর বিক্ষুব্ধ জনতা দিঘলিয়া সার্বজনীন রাধা গোবিন্দ মন্দিরে হামলা চালালেও প্রধান গেট ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করে ব্যর্থ হয়ে লাঠিসোঁটা দিয়ে আঘাত করে। এ ছাড়া একই গ্রামের আখড়াবাড়ী সার্বজনীন দুর্গা মন্দিরেও হামলা চালিয়েছে বলে অভিযোগ রয়েছে। আকাশ সাহা বাড়িতে পালিয়েছেন এমন খবরে বিক্ষুব্ধ জনতা সন্ধ্যার দিকে দিঘলিয়া গ্রামের সাহা পাড়ায় তার বাড়িতে হামলা করে ও ভাঙচুর চালায়। এ সময় উত্তেজিত জনতা একই পাড়ার গোপাল সাহার বাড়িতে আগুন দিয়েছে বলে সর্বশেষ খবর পাওয়া গেছে।

এ প্রসঙ্গে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (চলতি দায়িত্ব) নারান চন্দ্র পাল (ওসি-তদন্ত) বলেন, ‘এনিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। উত্তেজিত জনতা একটি হিন্দু বাড়িতে আগুন দিয়েছে এবং মন্দিরের কিছু ক্ষতি সাধন করেছে।

সর্বশেষ খবর