শনিবার, ৩০ জুলাই, ২০২২ ০০:০০ টা

ভিডিও ফাঁসের ভয় দেখিয়ে তিন বছর ধরে ছাত্রীকে ধর্ষণ শিক্ষকের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর মোহনপুর উপজেলার বাটুপাড়া কারিগরি ও বাণিজ্যিক ইনস্টিটিউটের ‘ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং’ ট্রেডের এক শিক্ষক এক ছাত্রীকে নানা প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে তিন বছরের বেশি সময় ধরে ধর্ষণ ও নির্যাতন করে আসছেন বলে অভিযোগ উঠেছে। গতকাল বেলা সাড়ে ১১টায় রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলনে ভুক্তভোগী ওই ছাত্রী (২৪) এমন অভিযোগ করেন। অভিযুক্ত শিক্ষকের নাম মাসুদ সরকার (৪৭)।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী বলেন, ‘২০১৯ সালের জানুয়ারিতে ওই প্রতিষ্ঠানে নবম শ্রেণিতে ভর্তি হই। শিক্ষক মাসুদের বাড়ির পাশেই বাবার বাড়ি। তাই আমার পরিবারের সঙ্গে মাসুদের সখ্য পুরনো। আমি সেখানে ভর্তি হওয়ার পর শিক্ষক মাসুদ প্রায়ই বাড়িতে আসতেন। ২০১৯ সালের ১০ মে দুপুর আড়াইটার দিকে আমাকে নোট দেবেন বলে মোবাইলে কল দিয়ে তার বাসায় আসতে বলেন। শিক্ষক চাচার ফোনকল পেয়ে আমি তার বাড়িতে যাই। তিনি বাড়ির বাইরে দাঁড়িয়ে ছিলেন। আমাকে দেখে বলেন, দোতলায় তার শোবার ঘরে নোটগুলো রাখা আছে, নিয়ে আসতে। দোতলায় শোবার ঘরে গেলে কৌশলে বাড়িতে কেউ না থাকার সুযোগে আমাকে ধর্ষণ করেন। আগে থেকে মোবাইল ফোন রেখে ধর্ষণের ভিডিও ধারণ করেন। এরপর থেকে সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে নানা জায়গায় নিয়ে ধর্ষণ করেন। এভাবে দিনের পর দিন ধর্ষণের ভিডিও ফাঁসের ভয় দেখিয়ে ধর্ষণ করেন’। অভিযুক্ত শিক্ষক মো. মাসুদ সরকারকে ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি। মেসেজ পাঠানো হলেও কোনো সাড়া দেননি। মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম বলেন, ‘ভুক্তভোগী ওই শিক্ষার্থী এক দিন ধর্ষণচেষ্টার অভিযোগ দিতে থানায় এসেছিল।

এসে যৌন নির্যাতনের তিন বছরের ইতিহাস তুলে ধরে। ন্যায়বিচার নিশ্চিতের জন্য তাকে আদালতে মামলা করতে বলেছি।’

মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানওয়ার হোসেন বলেন, ‘ওই ছাত্রী আমার কাছে এসেছিল। দিনের পর দিন ব্ল্যাকমেইলিং করে ধর্ষণ করা হয়েছে-এমন বেশকিছু অডিও রেকর্ড ও ছবি সরবরাহ করে। এটা ক্রিমিনাল কেস, তাকে থানায় কিংবা আদালতে মামলা করতে বলি।’

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী ছাত্রীর বাবা-মা, ছোট ভাই ও ভগ্নিপতি উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ খবর