বুধবার, ৩১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

কমিশন ও ট্যাংকলরি ভাড়া কমানোর প্রতিবাদে ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক, খুলনা

জ্বালানি তেলের কমিশন ও ট্যাংকলরি ভাড়া কমানোর প্রতিবাদে খুলনায় তেল উত্তোলন বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন জ্বালানি তেল ও ট্যাংকলরি মালিকরা। খুলনার খালিশপুরে পদ্মা, মেঘনা ও যমুনা ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখে গতকাল সকালে ধর্মঘট শুরু করেন তারা। বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন বলেন, দীর্ঘদিন ধরে জ্বালানি তেলের কমিশন বৃদ্ধি, ট্যাংকলরি ভাড়া বৃদ্ধিসহ তিন দফা দাবি জানানো হচ্ছে। অথচ সোমবার রাতে তেলের দাম কমানোর পাশাপাশি কমিশন ও ট্যাংকলরি ভাড়া কমানো হয়েছে। এর প্রতিবাদে তেল উত্তোলন বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা। এতে খুলনাসহ ১৫ জেলায় ট্যাংকলরিতে তেল পরিবহন ও সরবরাহ বন্ধ রয়েছে।

জানা যায়, জ্বালানি তেলের মূল্য পাঁচ টাকা কমানোর পাশাপাশি তেলের কমিশন লিটারে ১৩ পয়সা এবং ট্যাংকলরি ভাড়া ৩ পয়সা কমানো হয়েছে।

জ্বালানি তেল পরিবেশক সমিতির বিভাগীয় কমিটির সিনিয়র সহসভাপতি মোড়ল আবদুস সোবাহান বলেন, ব্যবসা করতে ৮-৯টি প্রতিষ্ঠানের লাইসেন্স নেওয়া লাগছে। তেলের দাম যখন বাড়ল তখন কমিশন সেই পর্যায়ে বাড়ানো হয়নি। অথচ পাঁচ টাকা দাম কমানোর সঙ্গে কমিশন ও ট্যাংকলরি ভাড়া কমানো হয়েছে।

সর্বশেষ খবর