শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

দুর্নীতি করতেই পাতালরেল প্রকল্প : বুলু

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, দুর্নীতি করতেই সরকার পাতালরেল প্রকল্প করেছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এই অভিযোগ করেন। বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের উদ্যোগ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ নেতা-কর্মীদের মুক্তির দাবিতে এই মানববন্ধন কর্মসূচি হয়। নাগরিক অধিকার আন্দোলনের আহ্বায়ক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন বেপারির সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, মহানগর দক্ষিণ বিএনপি  নেতা ইসমাইল তালুকদার খোকন, নাদিয়া পাঠান পাপন, তাঁতী দলের কাজী মনিরুজ্জামান, নাগরিক অধিকার আন্দোলনের মোস্তাফিজুর রহমান বক্তব্য রাখেন।

বুলু বলেন, দেশে চারদিকে সংকট। ডলারের সংকট। এই সংকটের মধ্যে ২০ কিলোমিটার পাতালরেলের জন্য ৫২ হাজার কোটি টাকার বাজেট দিয়েছে। লুটপাটের জন্য এই প্রকল্প করেছে। ৫২ হাজার কোটি টাকার পাতালরেলে রাষ্ট্রের কী উপকার হবে? এই ৫২ হাজার কোটি টাকা কৃষকদের মাঝে দিয়ে দেন, এই ৫২ হাজার কোটি টাকার শ্রমিকদের মাঝে দিয়ে দেন, এই ৫২ হাজার কোটি টাকা দিয়ে মিল-কারখানা করেন। লাখ লাখ মানুষের কর্মসংস্থান হবে। আপনারা সেটা করবেন না। কারণ এটা করলে আপনাদের লুটপাট হবে না।

তিনি বলেন, দেশ থেকে আপনারা ১৪ লাখ কোটি টাকা কানাডা, দুবাই, আমেরিকায় পাচার করেছেন। এভাবে কুইক রেন্টাল, রেন্টাল বিদ্যুৎ প্রকল্পের নামে লাখ লাখ টাকা লুণ্ঠন করে আওয়ামী পরিবারের লোকেরা আজকে বিশ্ব ধনীদের খাতায় নাম লিখিয়েছেন বিদেশে। বিদ্যুতের লুণ্ঠন হয়েছে। পৃথিবীর কোনো দেশে নেই যে, প্রকল্পের দুর্নীতির বিরুদ্ধে কেউ মামলা করতে পারবে না। আপনারা লাখ লাখ টাকা চুরি করতে পারবেন আর এই চুরির বিরুদ্ধে কোনো মামলা বা অভিযোগ দায়ের করতে পারবে না। এই অবস্থা থেকে উত্তরণে আন্দোলনে সরকারের পতন ছাড়া কোনো বিকল্প নেই। আন্দোলনেই এই সরকারকে হটিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে হবে।

সর্বশেষ খবর