শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

পোশাকের দাম নিয়ে কারসাজি করলে আউটলেট বন্ধের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক

পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরকে কেন্দ্র করে বাজারে পোশাকের দাম নিয়ে কারসাজি করলে আউটলেট বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সেই সঙ্গে বাজার তদারকি করতে অভিযান চালানোর কথাও জানিয়েছে সংস্থাটি। গতকাল রাজধানীর কারওয়ান বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কার্যালয়ে বিভিন্ন ব্র্যান্ডের পোশাক ও কাপড় ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা জানায় সংস্থাটি।

সভায় ভোক্তা অধিকারের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, রমজান এলেই ঈদকে কেন্দ্র করে পোশাকের দাম বাড়িয়ে দেওয়া হয়। পাশাপাশি স্টিকার ব্যবহার করে পণ্যের দাম নিয়ে জালিয়াতি করে প্রতিষ্ঠানগুলো।

এ ধরনের প্রতারণা করলে ভোক্তা আইনে মামলা করা হবে। এ সময় ঈদের বাজারে পোশাকের দাম নিয়ে কারসাজি করলে আউটলেট বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দেন তিনি। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেন, দেশের কসমেটিকসের বাজারে মান ও দামে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। বাজারের চলমান অবস্থা নিয়ন্ত্রণে আজ থেকেই কসমেটিকসের দোকানগুলোয় অভিযান পরিচালনার কথা জানান তিনি। সেই সঙ্গে শপিংমলগুলোতে অভিযান পরিচালনার কথা জানানো হয়।

সর্বশেষ খবর