শনিবার, ৬ মে, ২০২৩ ০০:০০ টা
স্বামীকে তালাক দিয়ে দেবরকে বিয়ে

শ্বশুর-শাশুড়ি মেনে না নেওয়ায় আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লার মেঘনা উপজেলার বড় সাপমারা গ্রামের বাসিন্দা রোকসানা বেগম (৩৫)। দুই মেয়ের জননী তিনি। বড় মেয়েকে বিয়েও দিয়েছেন। কিন্তু ফেসবুকে চাচাতো দেবর ফয়সাল মিয়ার সঙ্গে প্রায়ই কথা হতো তার। একপর্যায়ে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেই সম্পর্কের টানে স্বামী-সন্তান রেখে ১ মে গ্রাম থেকে ঢাকায় ফয়সালের কাছে চলে আসেন রোকসানা। গ্রামে থাকা স্বামীকে পাঠিয়ে দেন তালাকনামা। পরের দিন বিয়ে করেন দেবর ফয়সালকে। কিন্তু এই বিয়ে মেনে নেয়নি ফয়সালের বাবা-মা। বিয়ের তিন দিনের মাথায় কীটনাশক পানে আত্মহত্যা করেন রোকসানা। রাজধানীর ভাটারার নতুনবাজার এলাকায় গতকাল এ ঘটনা ঘটে।

রোকসানার স্বামী ফয়সাল মিয়া জানান, দুই বছর ধরে তাদের প্রেম। ৩ মে শুলশানের একটি কাজী অফিসে বিয়ে করেন তারা। কিন্তু তার বাবা-মা এই বিয়ে মেনে নেননি। তারা খাওয়া-দাওয়াও বন্ধ করে দেন। পরিবারের এই অশান্তির জন্য নিজেকে দোষারোপ করছিল রোকসানা। গতকাল সকালে ঘুম থেকে ওঠার পর রোকসানা বমি করতে থাকে। জিজ্ঞাসা করা হলে জানায়, কীটনাশক পান করেছে সে। তখন তিনি তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক রোকসানাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর ঢাকা মেডিকেল ক্যাম্পের পুলিশ ফয়সালকে আটক করে। পরে তাকে ভাটারা থানা পুলিশে হস্তান্তর করা হয়।

ভাটারা থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ শরীফুল ইসলাম জানান, ফয়সালের বয়স ২৪/২৫ বছর। রোকসানার বয়স ৩৫ বছরের বেশি। মৃতের বাবা আতাউর রহমান থানায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ দিয়েছেন। তার অভিযোগ, মেয়েকে ফুসলিয়ে ফয়সাল বিয়ে করেছে। এ ঘটনায় ফয়সালকে আটক করা হয়েছে।

সর্বশেষ খবর