Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ০০:০৭

পর্তুগালের পোর্তোর বৈশাখী উৎসব মাতাতে আসছে 'রেয়ার'

রনি মোহাম্মদ (লিসবন,পর্তুগাল)

পর্তুগালের পোর্তোর বৈশাখী উৎসব মাতাতে আসছে 'রেয়ার'

বাংলাদেশ এসোসিয়েশন পর্তুগাল নর্থ'র আয়োজনে ও বাংলাদেশ দূতাবাস লিসবনের সহযোগিতায় আগামী ২ মে বৃহস্পতিবার পর্তুগালের বন্দর নগরী পোর্তো শহরে আয়োজন করা হয়েছে বৈশাখী উৎসব-১৪২৬। 

দিন ব্যাপি উক্ত বৈশাখী উৎসবে মঙ্গল শোভাযাএা, পান্তা ইলিশ, বাংলা মেলার পাশাপাশি থাকছে পর্তুগাল প্রবাসীদের নিয়ে গড়ে উঠা ইউরোপের জনপ্রিয় "রেয়ার " ব্যান্ড'র কনসার্ট ও লন্ডন প্রবাসী সংগীত শিল্পী শতাব্দী রায়ের দেশীয় সংগীত পরিবেশনা। 

বৈশাখী উৎসব ১৪২৬ নিয়ে বাংলাদেশ এসোসিয়েশন পর্তুগাল নর্থ'র সাধারন সম্পাদক কাজল আহমেদ বলেন, পোর্তোর বাতালাহ প্রাঙ্গনে প্রথম বারের মতো আয়োজন করা বৈশাখী উৎসব চলবে দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত। "রেয়ার " ব্যান্ড'র কনসার্ট ও লন্ডন প্রবাসী সংগীত শিল্পী শতাব্দী রায়ের দেশীয় সংগীত পরিবেশনায় জমজমাট এই বৈশাখী উৎসবে পোর্তোসহ পর্তুগালের প্রবাসী সকল বাংলাদেশিদের উপস্থিতি কামনা করছি।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল বাংলাদেশ দূতাবাস লিসবন'র আয়োজনে বৈশাখী উৎসব-১৪২৬ সংগীত পরিবেশন করে "রেয়ার" ব্যান্ড সকলের প্রশংসা কুড়িয়েছে। এছাড়াও ইউরোপের দেশ স্পেন, ফ্রান্স সহ বিভিন্ন দেশে নিয়মিত পারফর্ম করে প্রশংসা কুড়িয়েছে পর্তুগালের জনপ্রিয় "রেয়ার "ব্যান্ড। 

১৯৯৮ সালে আফজাল হোসেইন, ফারুক ও মুবিন'র উদ্যোগে প্রতিষ্ঠা পাওয়া এই ব্যান্ড তার লাইন আপে নানা পরিবর্তন পরিবর্ধন শেষে বর্তমানে ভোকাল এফ.আই.রনি, ড্রামার আফজাল হোসেইন, পারকিউশন সেলিম, লীড গীটার আনন্দ, বেজ গীটার বাদল ও কিবোর্ডে পলাশ দেব তাদের প্রতিভার বিকাশ ঘটিয়ে যাচ্ছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য