Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ মে, ২০১৯ ১৫:০০

নিউইয়র্কে চিকিৎসাধীন অবস্থায় মুক্তিযোদ্ধা মুকুলের ইন্তেকাল

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :

নিউইয়র্কে চিকিৎসাধীন অবস্থায় মুক্তিযোদ্ধা মুকুলের ইন্তেকাল
মুক্তিযোদ্ধা শামসুল আনোয়ার মুকুল

নিউইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধা শামসুল আনোয়ার মুকুল (৬৬) আর নেই। তিনি গতকাল বুধবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বিকাল ৫টায় এস্টোরিয়াস্থ মাউন্ট সিনাই হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে...রাজেউন)। পাবনার ঈশ্বরদীর সন্তান এবং মুক্তিযুদ্ধে বিএলএফ’র প্রথম ব্যাচের  (দেরাদুন) মুক্তিযোদ্ধা মুকুলের হৃদরোগ ছিল। চিকিৎসার জন্য গত ১৪ মে গিয়েছিলেন হাসপাতালে। কিন্তু চিকিৎসা সম্পন্ন হওয়ার আগেই ঢলে পড়েন মৃত্যুর কোলে। 

মরহুমের স্বজনদের বরাত দিয়ে মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী জানান, কয়েক মাস আগে চিকিৎসার জন্যে ম্যানহাটনের মাউন্ট সিনাই হাসপাতালে ছিলেন ৫৬ দিন। সে সময় তাকে ৩টি স্ট্যান্ট লাগিয়ে দেয়া হয়। ১০ দিন আগে লাগানো হয় আরেকটি স্ট্যান্ট। দুদিন আগে হঠাৎ করে পা ফুলে যাওয়ায় বিচলিত মুকুল চিকিৎসকের শরণাপন্ন হন। পরে এখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যায় এই মুক্তিযোদ্ধা। 

জানা যায়, মুকুলের দুই পুত্রের একজন নিউইয়র্কে এবং অপরজন বাংলাদেশে থাকেন। স্ত্রী তার সঙ্গেই ছিলেন। শুক্রবার বাদ জুম’আ জ্যাকসন হাইটস মসজিদে (খাবার বাড়ির সামনের চত্ত্বর) তার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। সেখানে প্রবাসের মুক্তিযোদ্ধারা তাকে শেষশ্রদ্ধা জানাবেন। এরপর কন্স্যুলেটের ব্যবস্থাপনায় মুকুলের কফিন ভর্তি লাশ যাবে বাংলাদেশে গ্রামের বাড়িতে। 

সেখানেই তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের প্রস্তুতি চলছে বলে সর্বশেষ সংবাদে জানা গেছে। তাঁর মৃত্যুতে সেক্টর কমান্ডারস ফোরাম যুক্তরাষ্ট্র শাখার পক্ষ থেকে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে। ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি সকল মুক্তিযোদ্ধাকে তার জানাযায় শরিক হবার অনুরোধ জানিয়েছেন। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য