১২ নভেম্বর, ২০১৯ ১৫:১৫

ত্রিমাত্রা অস্ট্রেলিয়া’র অ্যাচিভমেন্ট নাইট অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া প্রতিনিধি

ত্রিমাত্রা অস্ট্রেলিয়া’র অ্যাচিভমেন্ট নাইট অনুষ্ঠিত

'নারী সর্ব জয়া' স্লোগানকে সামনে রেখে ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইনকের অ্যাচিভমেন্ট নাইট ও গালা ডিনার অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় সিডনির লাকেম্বাস্থ লাইব্রেরি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

ছোট্টমনি অদ্রিতা রহমান এবং রোহান রহমানের অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরুর পর সংগঠনটির সভাপতি শিরিন আক্তার মুন্নি শুভেচ্ছা বক্তব্য দেন।

এরপর মঞ্চে সিডনির গণ্যমান্য ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়। মঞ্চে আসেন টনি বার্ক এমপি, জিহাদ দিপ এমপি, বিলাল ইল হাইয়েক কাউন্সিলর, মাসুদ চৌধুরী, ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলর, আব্দুল মতিন, সাধারণ সম্পাদক, সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল, মো. জাহাঙ্গীর আলম এবসকা সভাপতি, সাবরিন ফারুকী সমন্বয়কারী শক্তি অস্ট্রেলিয়া এবং ত্রিমাত্রা অস্ট্রেলিয়া  ইনকের অন্যতম উপদেষ্টা মোহাম্মদ রাশেদুল হক। ফুল দিয়ে তাদের শুভেচ্ছা জানানো হয়। 

অতিথিরা তাদের শুভেচ্ছা বক্তব্যে ঈদ মেলা আয়োজনের পাশাপাশি ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইনকের ডোমেস্টিক ভায়োলেন্স-এর শিকার নারী, শরণার্থী নারী এবং বৃদ্ধাদের নিয়ে কাজ করার ভুয়সী প্রশংসা করেন। এ সময় ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইনকের সভাপতি শিরিন আক্তার এবং সাধারণ সম্পাদক শাহীন আক্তার স্বর্ণা মঞ্চে উপস্থিত ছিলেন।

শাহীন আক্তার স্বর্ণার পরিচালনায় নতুন প্রজন্ম নিয়ে নৃত্যকলা ডান্স স্কুলের মনোমুগ্ধ্যকর নৃত্য পরিবেশনা দর্শকদের হৃদয় ছুঁয়ে যায়। অস্ট্রেলিয়ায় বেড়ে ওঠা নতুন প্রজন্ম সাদিয়া, আরিয়ানা, সারিয়া, অঙ্গনা, আদ্রিতা এবং তাভিসার এই নৃত্য মূহুর্মূহু করতালির মাধ্যমে উৎসাহিত করেন উপস্থিত অতিথিবৃন্দ।

প্রবাসে পারিবারিক ব্যস্ততার পরও ব্যবসা, চিকিৎসা, শিল্পকলা ও গণমাধ্যমে বিশেষ অবদান রাখার জন্য ৬ নারী উদ্যোক্তাকে ‘বিশেষ সম্মাননা পুরস্কার’ প্রদান করা হয়। 

পদক প্রাপ্তরা হলেন- ডা. আঞ্জুমান বেগম, ড. সাবরিন ফারুকী, রেস্টুরেন্ট ব্যবসায়ী সুমি আক্তার, সংগীতশিল্পী রোকসানা বেগম, মিডিয়া ব্যক্তিত্ব রাহেলা আরেফিন ও ব্যবসায়ী দীপ্তি পাল চৌধুরী।

এরপর সিডনির কণ্ঠশিল্পী রোকসানা বেগম ও আনিসুর রহমানের সুরের মূর্ছনায় অতিথিদের মুগ্ধ করেন। ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার স্পনসর প্যারিশ পাশন্স ইমিগ্রেশন ল’ ইয়ার-এর নেতৃবৃন্দ, প্রিন্টিং পার্টনার টাচ প্রিন্টিং এর কামরুল হাই, জন্মভূমি টিভির সিইও রাহেলা আরেফিনকে ফুল এবং উপহার দিয়ে ধন্যবাদ জানানো হয়। 

উপহার প্রদান করেন সখের থিয়েটার এর আফসানা রুচি, সরেবী লিভারপুল এর কর্ণধার সামিয়া ইসলাম এবং ব্যবসায়ী মৌটুসী ইসলাম। 

তারপর ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার আয়োজিত ঈদ মেলার র্যাফেল ড্র এর বিজয়ীদের মধ্যে পুরষ্কার প্রদান করা হয়। ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইনকের সাধারণ সম্পাদক শাহীন আক্তার স্বর্ণা সমাপনী বক্তব্যে ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা সবাইকে অবহিত করে সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসাইন বাবুকে সাথে নিয়ে তাদের আগামী প্রকল্প “ঈদ সংখ্যা-২০২০” এর ঘোষণা দিয়ে মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন এসবিএস বাংলার নির্বাহী প্রযোজক আবু রেজা আরেফিন বিদেশ বাংলা পত্রিকার সম্পাদক আব্দুল মতিন, মুক্তমঞ্চ পত্রিকার সম্পাদক আল নোমান শামীম, নবধারা পত্রিকার সম্পাদক আবুল কালাম আজাদ খোকন, স্বদেশ বার্তার সম্পাদক ফয়সাল আজাদ, প্রভাতফেরি পত্রিকার সম্পাদক আব্দুল আউয়াল, জয়যাত্রা টেলিভশন এর সিডনি প্রতিনিধি বেলাল হোসাইন প্রমুখ।

সবশেষে আমন্ত্রিত অতিথিদের জন্য সংগঠনটির অর্থ সম্পাদক কাজী আলম রুবেলের রান্না করা রাতের খাবার পরিবেশন করা হয়। অনুষ্ঠানের সার্বিক পরিকল্পনায় ছিল ত্রিমাত্রা ক্রিয়েটিভ টীম। অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন মেহবুব রানা হিল্লোল এবং  ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইনকের মিডিয়া এন্ড পাবলিকেশন সম্পাদক মোহাম্মদ খান তুষার। 

অনুষ্ঠানে শব্দ নিয়ন্ত্রণে ছিলেন বেলায়েত রবিন। ভিডিও ধারণ ড. ফয়জুল হক আজিম চঞ্চল এবং স্থির চিত্র গ্রহণ করেন আকাশ দে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর