শিরোনাম
প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৯ ২০:০৫

কেবল ওমানি ছাড়া বাংলাদেশ-ওমান ম্যাচ দেখতে টিকেট লাগবে সবার: ওএফএ

এইচ এম হুমায়ুন কবির, মাস্কাট (ওমান)

কেবল ওমানি ছাড়া বাংলাদেশ-ওমান ম্যাচ দেখতে টিকেট লাগবে সবার: ওএফএ

বিশ্বকাপ ও এশিয়া কাপের যৌথ বাছাইপর্বে আগামী ১৪ নভেম্বর ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি বিনা টিকেটে দেখার কথা থাকলেও আজ মঙ্গলবার বলা হচ্ছে ওমানি ছাড়া সবাইকে টিকিট কেটে ম্যাচটি উপভোগ করতে হবে।

ওমান ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শেখ শাবিবি জানিয়েছেন, ফুটবল ম্যাচটি দেখার জন্য ওমানিদের কোন টিকেট লাগবে না। তবে ২ রিয়াল বাংলাদেশি মুদ্রায় (৪৪০ টাকা) করে টিকেট ক্রয় করতে হবে বাংলাদেশিসহ বিশ্বের বিভিন্ন দেশের দর্শকদের।

অথচ এর আগে খেলাটি উপভোগ করতে দর্শকরা বিনামূল্যে মাঠে প্রবেশ করতে পারবে বলে সিদ্ধান্তের কথা জানিয়েছিল ওমান ফুটবল অ্যাসোসিয়েশন।

আগামী বৃহস্পতিবার ওমানের রাজধানী মাসকাটের বউসারে অবস্থিত সুলতান কাবুস স্পোটর্স কমপ্লেক্সে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

অ্যাসোসিয়েশন জানায়, আল খোয়াইর, আল-সোরোজসহ মাস্কাটের বিভিন্ন পেট্রোল পাম্প, লুলু হাইপার মার্কেটে টিকেট পাওয়া যাবে এবং খেলার দিন স্টেডিয়ামের গেইটেও টিকেট বিক্রি হবে ।

বিনা টিকেটে বিপুল দর্শকের উপস্থিতি সামাল দেওয়া সম্ভব না হওয়ার আশঙ্কা থেকেই সিদ্ধান্ত পরিবর্তন হয়ে টিকেটের ব্যবস্থা করা হয়েছে বলে একটি সূত্রে জানা গেছে। সুলতান কাবুস স্পোটর্স কমপ্লেক্সের দর্শক ধারণ ক্ষমতা ৩৪ হাজার।

খেলাটি নিয়ে দুই দেশের ফুটবলপ্রেমীদের বিপুল আগ্রহ দেখা গেছে। বিশেষ করে প্রবাসী বাংলাদেশিরা এ নিয়ে উৎসবে মেতে উঠেছে। 

হঠাৎ টিকিট নিয়ে ওমান ফুটবল অ্যাসোসিয়েশনের এ ধরনের সিদ্ধান্তে ওমানে অবস্থানরত বাংলাদেশি ফুটবল প্রেমীদের উপর কোন নেতিবাচক প্রভাব পড়বে কিনা; টিকিট পেতে কোন বিড়ম্বনা হবে কিনা, এমন প্রশ্নের জবাবে কমিউনিটি লিডার এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম সমিতির সভাপতি ক্রীড়া সংগঠক ইয়াসিন চৌধুরী তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বলেন, টিকেট ফ্রি হউক বা না হউক এ নিয়ে খেলায় কোন নেতিবাচক প্রভাব পড়বে বলে মনে করছি না।
আমরা প্রবাসীরা যে যার অবস্থান থেকে অবশ্যই খেলা দেখতে মাঠে উপস্থিত হয়ে খেলোয়াড়দের উৎসাহিত করব। তিনি বলেন, "প্রিয় স্বদেশ জেগে উঠুক বাংলাদেশ ফুটবল" জয় হউক বাংলাদেশের, এই প্রত্যয় চট্টগ্রাম সমিতি ওমানসহ ওমানে অবস্থানরত বাংলাদেশি ফুটবলপ্রেমীরা মাঠে অবস্থান করবে।

এদিকে, টিকিট সংগ্রহের ভেন্যু নির্ধারিত হলেও এখনো পর্যন্ত টিকেট ছাপানো হয়নি বলে নিশ্চিত করেছে একটি সূত্র। আবার আগামী ১৪ তারিখ বৃহস্পতিবার খেলা অনুষ্ঠিত হওয়ার পূর্ব মুহূর্ত পর্যন্ত সিদ্ধান্তের যেকোনো ধরনের পরিবর্তন হতে পারে বলেও যোগ করেন ওমান ফুটবল অ্যাসোসিয়েশনের সিইও শেখ শাবিবি।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য