১৩ নভেম্বর, ২০১৯ ০৯:৪১

মরদেহ নিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনায় অনুতপ্ত বিমানের কান্ট্রি ম্যানেজার

কাতার প্রতিনিধি

মরদেহ নিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনায় অনুতপ্ত বিমানের কান্ট্রি ম্যানেজার

চট্টগ্রামের গিয়াস উদ্দিন নামে এক প্রবাসীর মরদেহ দেশে পাঠানো নিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনায় অনুতপ্ত কাতারের বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসান। গত সোমবার দুপুরে সাধ হোসেন নামে একজন ব্যক্তি ফেসবুক লাইভে রেজাউল আহসানের বিরুদ্ধে অভিযোগ করেন। ফেসবুকে ভাইরাল হওয়া সেই ভিডিওতে মৃত ব্যক্তির ফাইল না দেখে বিমান ম্যানেজার ছুড়ে ফেলে দেন বলে অভিযোগ জানিয়েছিলেন সাধ হোসেন নামের সেই ব্যক্তি। 

এ বিষয়েবাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসানের দাবি, প্রবাসী মরদেহ দেশে পাঠাতে হলে কিছু প্রক্রিয়া সম্পন্ন করতে হয়। কারণ দেশে যাওয়ার পর সময় মতো মরদেহ গ্রহণ না করলে মরদেহের পবিত্রতা নষ্ট হবার সম্ভাবনা থাকে। তাই দেশে যাওয়ার পর লাশকে বিমানবন্দর থেকে কে গ্রহণ করবে এসব যাচাই-বাছাইয়ের পর এখানে আনুষ্ঠানিকতা শেষ করা হয়।

তিনি আরও জানান, দুপুরে মধ্যাহ্নভোজের আগ মুহূর্তে আসায় ভুল বোঝাবুঝির কারণে এমনটা হয়েছে। তারপরও আমার কথায় যদি তিনি কষ্ট পেয়ে থাকেন আমি অনুতপ্ত ও দুঃখ প্রকাশ করছি। সব আনুষ্ঠানিকতা শেষে আগামি ১৫ নভেম্বর শুক্রবার মরদেহ দেশে পৌঁছাবে বলে আশা করছি।

চট্টগ্রামের লোহাগাড়া সাতকানিয়ার বাসিন্দা প্রবাসী গিয়াস উদ্দিন হৃদরোগে আক্রান্ত হয়ে ১৮ অক্টোবর মৃত্যুবরণ করেন। কাতারে তার পরিচিত কেউ না থাকায় মরদেহ দেশে পাঠানোর প্রক্রিয়া বিলম্বিত হয়। পরে মরদেহে দেশে পাঠানোর প্রক্রিয়া সম্পন্ন করতে এগিয়ে আসেন সিলেটের সাধ হোসেন। এ প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হয়েছেন চট্টগ্রাম সমিতির সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিনও অগ্রসর হন। আগামী শুক্রবার দোহার হামাদ হাসপাতালে আসর নামাজের পর জানাযা অনুষ্ঠিত হবে এবং ওই দিন রাতে বাংলাদেশ বিমানের এইটি ফ্লাইটে মরদেহ দেশে যাওয়ার উদ্দেশ্যে রওনা হবে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর