শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:৫২

কানাডায় বাংলাদেশি প্রকৌশলীদের সভা

কানাডা প্রতিনিধি

কানাডায় বাংলাদেশি প্রকৌশলীদের সভা

এ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ইঞ্জিনিয়ার্স আলবার্টা কানাডা (এ্যাবেক) এর নির্বাহী কমিটির আয়োজনে 'এ্যাবেক ২০২০ টাউন হল মিটিং' অনুষ্ঠিত হয়েছে। ক্যালগেরির বাংলাদেশ সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

এ্যাবেক কানাডার আলবার্টা প্রদেশে অবস্থানরত বাংলাদেশি ইঞ্জিনিয়ারদের জন্য অনেকদিন ধরেই কাজ করে আসছে। আলবার্টায় বাংলাদেশি ইঞ্জিনিয়ারদের বর্তমান অবস্থা ও তাদের পেশাগত উন্নয়ন এর জন্য এমন ধরনের আয়োজন প্রতি বছর করা হয়। ইঞ্জিনিয়াররা জড়ো হন তাদের পেশাগত উন্নয়নের লক্ষ্যে প্রয়োজনীয় প্রশিক্ষণ, আশা- আকাঙ্ক্ষা ও পরামর্শ কমিটির কাছে তুলে ধরার জন্য।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য দেন কমিটির প্রেসিডেন্ট সুব্রত বৈরাগী। এরপর এ্যাবেক ২০২০ কমিটির কর্মসূচি ক্যালেন্ডার প্রকাশ করেন নির্বাহী পরিচালক মফিজুল ইসলাম। এরপর একে একে কমিটির কর্মসূচির বিস্তারিত জানান ভাইস প্রেসিডেন্ট দেলোয়ার হোসেন, ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ ফজলুল কবির টিটু, ডিরেক্টর অব ফিনান্স শরীফ আব্দুর রহমান, ডিরেক্টর অব প্রফেশনাল ডেভেলাপমেন্ট মনিরুল ইসলাম, ডিরেক্টর অব প্রফেশনাল মেম্বারশীপ ম্যানেজমেন্ট হাসান রহমান, ডিরেক্টর অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স খোকন দেবনাথ, ডিরেক্টর অব কালচারাল অ্যাফেয়ার্স খায়েরখন্দকার।

টাউন হল মিটিংয়ে প্রাপ্ত তথ্য, প্রতিক্রিয়া ও পরামর্শগুলো যাচাই বাছাই করে এ্যাবেক নির্বাহী কমিটি তাদের পরবর্তী কর্মসূচিগুলিতে তার প্রতিফলন ঘটাবে বলে জানিয়েছেন এসোসিয়েশন টির ডিরেক্টর অব কমিউনিকেশন ফয়সল মাহমুদ।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য