শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ০৭:০৭

বাহরাইনে করোনার বিস্তার রোধে সরকারের পাশে বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটি

বাহরাইন প্রতিনিধি

বাহরাইনে করোনার বিস্তার রোধে সরকারের পাশে বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটি

শুরু থেকে বাহরাইন প্রবাসী বাংলাদেশিদের মাঝে বাহরাইন সরকারের নানা নিয়ম-নীতিমূলক পরামর্শ ও সচেতনতার পাশাপাশি স্বাস্থ্যবিষয়ক সচেতনতামূলক পরামর্শ দিয়ে আসছিলেন একটি স্বেচ্ছাসেবী ও সামাজিক প্রতিষ্ঠান বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটি।

প্রতিষ্ঠানটি এবার বাহরাইন সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আহ্বানে সাড়া দিয়ে ঝুঁকি নিয়ে তাদের সাথে সচেতনতামূলক কাজে অংশগ্রহণ করে। সরকারের বিভিন্ন সেবামূলক কাজের পাশাপাশি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে কাজ শুরু করে প্রতিষ্ঠানটি।

দেশটিতে বসবাসরত অভিবাসীদের করোনাভাইরাস ও বাহরাইন সরকারের ঘোষিত নানা পদক্ষেপ তুলে ধরে সবাইকে সচেতন করছে বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটি।

সে ধারাবাহিকতায় ২৪ মার্চ সরকারের ঘোষিত নির্দেশনাগুলো সবার মাঝে তুলে ধরে সবাইকে সচেতন করতে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে স্থানীয় মহোররক থেকে শুরু করে রাজধানী মানামাসহ বিভিন্ন শহর উপশহরে কাজ করছে সংগঠনটি। 

বাহরাইনে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিতের পর থেকে এ বিষয়ে বিভিন্ন পরামর্শ ও বিনামূল্যে করোনাভাইরাসের সুরক্ষা সামগ্রী বিতরণ করে আসছেন সংগঠনের সদস্যরা। এবার তারা করোনার হাত থেকে সেখানে বসবাসরতদের রক্ষায় সরকারের দেওয়া ঘোষণাগুলো অলিগলিতে পুলিশকে সাথে নিয়ে সবার নিকট তুলে ধরে সতর্ক করছে।

সরকারের দেওয়া নিয়ম-কানুন সম্পর্কে অবগত করছেন এবং সেগুলো মেনে চলার অনুরোধ করছেন।

এ সময় পুলিশের পদস্থ কর্মকর্তারা, ড্রোন ও হেলিকপ্টারের মাধ্যমে নিরাপত্তার নিশ্চয়তা প্রদান করেন। সচেতনতামূলক এই প্রচারণায় স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। এতে বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটির পক্ষ থেকে নেতৃত্ব দিচ্ছেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রবাসীর পরামর্শক তাজ উদ্দিন সিকান্দার। এছাড়া গতকাল এতে অংশগ্রহণ করেন উপদেষ্টা আব্দুল মমিন, আব্দুল আজিজ, অন্যন্যদের মধ্যে নাজমুল হাছান, সুমন, বেল্লাল হোসেন, সুনাম মিয়া, সুমন প্রধানসহ আরও অনেকে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর