শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২০ ০৩:৩৯

সাধারণ মানুষের পাশে সিডনির ‘স্বদেশ বার্তা’

মাসুম বিল্লাহ, অস্ট্রেলিয়া থেকে :

সাধারণ মানুষের পাশে সিডনির ‘স্বদেশ বার্তা’

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাস আজ মানুষের জীবন মহাসংকটে ফেলে দিয়েছে।করোনার ছোবল থেকে পৃথিবীর কোনো দেশই আর মুক্ত নয়। যেখানে উন্নত দেশগুলো করোনাভাইরাস মোকাবিলায় হিমশিম খাচ্ছে সেখানে বাংলাদেশের মত উন্নয়নশীল দেশে করোনার প্রাদুর্ভাবে এক মহাসংকটের সৃষ্ট করেছে। এই পরিস্থিতিতে দেশের অর্থনীতিও সংখটে। বিশেষ করে দেশের নিম্নআয়ের মানুষের জীবনে নেমে এসেছে অবর্ণনীয় কষ্ট ও যন্ত্রণা। তবে আশার কথা হচ্ছে সমাজের নানান বিত্তবান মানুষ এই করোনা সংকট মোকাবিলায় সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন।

এমনই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন নিম্নবর্গের মানুষের দিকে স্বদেশ বার্তা ও স্বদেশ এন্টারটেইনমেন্ট-এর কর্ণধার ফয়সাল আজাদ। যদিও তিনি একজন প্রবাসী বাংলাদেশি তবুও নাড়ির টানে দেশের দুই শতাধিক সাধারণ মানুষের জন্য নিত্যপ্রয়োজনীয় খাবার ও পরিষ্কারক উপকরণ দিয়ে সহযোগিতা করেছেন। বিতরণকৃত খাদ্যপণ্যের মধ্যে রয়েছে চাল, ডাল, আটা, আলু, ভোজ্যতেল, লবন ও শুকনো খাবার। এছাড়া সাবান ও হ্যান্ড স্যানিটাইজারসহ মাস্কও দেয়া হয়েছে। এসব রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় বিতরণ করা হয়েছে বলে জানা গেছে।

করোনা সংকটে খেটে খাওয়া সাধারণ মানুষের জন্য কিছু করার প্রসঙ্গে সিডনি প্রবাসী বাংলাদেশ আওয়ামী লীগ সিডনির সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ বলেন, বিশ্বের মানুষ আজ মহাসংকটে, তাই আমার ক্ষুদ্র প্রয়াসে দুঃখী মানুষদের জন্য কিছু করার চেষ্টা করেছি। সবার প্রতি বিনীত অনুরোধ এই মহাসংকটে আপনারাও মানুষের পাশে দাঁড়ান। উল্লেখ্য, স্বদেশ পরিবারের সদস্য ও শুভার্থীদের ব্যবস্থাপনায় ঢাকার বিভিন্ন অঞ্চলে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন কাজী নাসিরুদ্দিন, জসীম উদ্দিন, মোবারক হোসেন, এফ জেড হাসান, জামাল উদ্দিন ও মো. ইসমাইল প্রমুখ।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য