৫ এপ্রিল, ২০২০ ২০:৫৫

ব্রিটেনে করোনায় মা-ছেলেসহ ৩ বাংলাদেশির মৃত্যু

আ স ম মাসুম, যুক্তরাজ্য:

ব্রিটেনে করোনায় মা-ছেলেসহ ৩ বাংলাদেশির মৃত্যু

দীবুল আহমদ ও আকিকুর রহমান

করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩ ব্রিটিশ বাংলাদেশির মৃত্যু হয়েছে। গতকাল শনিবার বিভিন্ন স্যোশাল মিডিয়ায় তাদের মৃত্যুর খবর প্রকাশ করেন স্বজনরা। 

সরকারী সূত্রে সঠিক কোন পরিসংখ্যান প্রকাশিত না হলেও স্যোশাল মিডিয়ার পরিসংখ্যানে দেখা যাচ্ছে ব্রিটেনে এ পর্যন্ত ৩০ জন বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন।

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত লুটনের একই পরিবারে মা ও ছেলে মৃত্যুবরণ করেছেন। গত ১লা এপ্রিল ছেলে দীবুল আহমদ মারা যান। ছেলের মৃত্যুর ৪ দিনের মাথায় ৪ এপ্রিল মারা গেলেন দীবুল আহমদের মা। শুধু মা-ছেলের মৃত্যুই শেষ নয়, আক্রান্ত হয়েছেন দীবুল আহমদের পিতা হাসান আহমদ, স্ত্রীসহ ৩ পুত্র সন্তান।

লুটনের সফল ব্যবসায়ী দীবুল আহমদের বয়স আনুমানিক ৫৪। তার দেশের বাড়ি সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার সিলাম ইউপির ভাংগী গ্রামে। তিনি যুক্তরাজ্যে ও বাংলাদেশে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

এই মৃত্যুর ঘটনায় পুরো দক্ষিণ সুরমা বাকরুদ্ধ। দেশে থাকা স্বজনদের মধ্যে চলছে কান্নার রোল। যুক্তরাজ্যের লুটন কমিউনিটিতেও শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন গ্রেটার ম্যানচেস্টারের হাইডের বাসিন্দা আলহাজ্ব মো. আকিকুর রহমান। তিনি শনিবার রাতে টেইমসাইড জেনারেল হাসপাতালে মারা যান। 

আকিকুর রহমানের দেশের বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার কুবাজপুর গ্রামে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর