শিরোনাম
প্রকাশ : ১৩ মার্চ, ২০২১ ১৬:৫৫
আপডেট : ১৩ মার্চ, ২০২১ ১৬:৫৮
প্রিন্ট করুন printer

মহিলা কাউন্সিল অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

মহিলা কাউন্সিল অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

মহিলা কাউন্সিল অস্ট্রেলিয়া ‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ শ্লোগান নিয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন  করেছে। গত ৮ মার্চ (সোমবার) সন্ধ্যায় সিডনির একটি ফাংশন সেন্টারে উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

মহিলা কাউন্সিল অস্ট্রেলিয়ার সভাপতি সাজেদা আক্তার সানজিদার ও সাধারণ সম্পাদক তিসা তানিয়া জানান, তারা নারীদের জন্য একটি বৃহৎ প্ল্যাটফর্ম তৈরি করতে অঙ্গীকারবদ্ধ। পারিবারিক সহিংসতা নিয়ে কাজ করার লক্ষ্যে তারা প্রাথমিকভাবে সংগঠনটি শুরু করেছিলেন। পরে তারা উপলব্ধি করেন, অস্ট্রেলিয়ার সরকার ইতিমধ্যে পারিবারিক সহিংসতা রোধে পর্যাপ্ত আইন ও যথাযথ সুযোগ সুবিধা প্রদান করছেন। তাই তারা এখন নারীর ক্ষমতায়নে আরও বেশি মনোনিবেশ করে কীভাবে তা ত্বরান্বিত ও ইতিবাচক রূপ দেওয়া যায় সেই লক্ষ্যে কাজ করবেন। 

অনুষ্ঠানে অতিথি বক্তা ছিলেন মার্ক কুরে, রিনা জেত্তি, নাদিয়া সালেহ, ডাঃ জেসি, ডাঃ শাহনেওয়াজ, আনিলা পারভিন, ফারাহ কান্তা প্রমুখ। 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে একটি ছোট্ট ভিডিও দেখানো হয়। আজকাল কীভাবে একজন মহিলা অন্য মহিলা ও পুরুষদের কাছ থেকে দুর্ব্যবহারের শিকার হচ্ছেন তা এই ভিডিওটিতে ফুটিয়ে তোলা হয়। মাসুদা জামান ছবির পরিচালনায় মহিলাদের জন্য একটি বিশেষ বর্ণমালা খেলা’রও আয়োজন করা হয়। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর