২০ অক্টোবর, ২০২১ ০৯:৪০

মিশিগানের হ্যামট্রামক সিটি’র কাউন্সিলর প্রার্থী মুসার অঙ্গিকার

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

মিশিগানের হ্যামট্রামক সিটি’র কাউন্সিলর প্রার্থী মুসার অঙ্গিকার

২ নভেম্বর অনুষ্ঠিতব্য মিশিগানের হ্যামট্রামক সিটি কাউন্সিলের প্রার্থী আবু আহমেদ মুসা তার নির্বাচনী ইশতেহার প্রকাশের সময় বাংলাদেশি আমেরিকানসহ অন্য কমিউনিটির ভোট ও দোয়া চেয়েছেন। গত রবিবার রাতে সিটির কাবাব হাউজে ‘ডেট্রয়েট-হ্যামট্রামক বাংলাদেশী ভোটার অর্গানাইজেশন’র উদ্যোগে কাউন্সিলর প্রার্থী আবু আহমেদ মুসা’র পক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

শুরুতে বিগত সময়ে ২ মেয়াদে কাউন্সিলর থাকা অবস্থায় সিটির জনগণের জন্য তার অবদান এবং উন্নয়ন, সিটির বিভিন্ন সমস্যা এবং তার সমাধানে সিটির আর্থিক সীমাবদ্ধতা এবং আসন্ন সিটি নির্বাচনে জয়লাভ করলে সিটির সামগ্রিক উন্নয়নের জন্য পূর্ব পরিকল্পনার কথা জানান। আবু মুসা বলেন, বিগত সময়ে কাউন্সিলর থাকা অবস্থায় সিটির অবস্থা খুবই নাজুক ছিল। আর্থিক টানাপোড়ান থাকায় চাকুরীজীবিদের পেনশনের অর্থ দিতে হিমশিম খেতে হয়েছিল। সেই কঠিন সময় থেকে বের হয়ে আসতে সিটির বর্তমান কাউন্সিলর কামরুল হাসান এবং সাবেক কাউন্সিলর এনাম মিয়া’র সার্বিক সহযোগিতার কথা আন্তরিকতার সাথে উল্লেখ করেন আবু মূসা। সংবাদ সম্মেলনের উদ্ধৃতি দিয়ে মিশিগান থেকে আশিক রহমান এসব তথ্য জানান। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আবু মুসা সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া শহরের ভয়াবহ জলাবব্ধতা, জননিরাপত্তার ক্ষেত্রে বিশেষ করে দিনে-দুপুরে ছিনতাই ও খুন, সদ্য সংযোজিত মিটারের মাধ্যমে পার্কিং টিকেট, রাস্তা-ঘাট সহ বিভিন্ন জনদুর্ভোগের কথা উল্লেখ করে বলেন, আমি নির্বাচিত হলে শহরের মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা সহ আপনাদের উল্লেখিত বিষয়গুলো স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে কার্যকর পদক্ষেপ নেব। তিনি আরো বলেন, আমি কিন্তু আপনাদের ছেড়ে যাইনি, আপনাদের সাথে আছি এবং থাকবো। আপনারা যদি ভোট দিয়ে নির্বাচিত করেন তাহলে শহরের সব কমিউনিটির কর্মব্যস্ত মানুষের সুবিধার্থে সিটির প্রশাসনের সেবা পেতে শহরের কনান্ট ( বাংলাদেশ এভিনিউ) এবং জোসেক্যাম্পো রোডে দুটি পাবলিক সার্ভিস অফিস খোলা হবে এবং  শহরের জননিরাপত্তার ক্ষেত্রে যাতে আরো অধিকসংখ্যক পুলিশ সদস্য বাড়ানো যায় সেসব দিকে পদক্ষেপ নেব। কাউন্সিলর প্রার্থী আবু আহমেদ মুসাকে সার্বিক বিষয়ে সহযোগিতা করেন তাঁর ক্যাম্পেইন ম্যানেজার শাকের উদ্দিন সাদেক।

সংবাদ সম্মেলনে তার পাশে ছিলেন ডেট্রয়েট-হ্যামট্রামেক বাংলাদেশী ভোটার অর্গানাইজেশনের সভাপতি মাহতাবুর রহমান, মোঃ জিলাল উদ্দিন, আব্দুল মতিন, শামসুল উদ্দিন, আসলাম উদ্দিন, আব্দুস সবুর লাল মিয়া এবং বাংলা প্রেস কøাব অব মিশিগানের সদস্যবৃন্দ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর