৬ আগস্ট, ২০২২ ১৫:১৩

কুয়েতে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্ক

কুয়েতে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন

কুয়েতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিনটি উপলক্ষে গতকাল শুক্রবার সকালে বাংলাদেশ দূতাবাস কুয়েত আলোচনা সভার আয়োজন করে।

কুয়েত সময় সকাল আটটায় দূতাবাসে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামানসহ অন্যরা। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল সদস্যের  এবং সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। পরে দূতাবাসের মাল্টিপারপাস হলে আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় বাংলাদেশ থেকে প্রেরিত বাণীসমূহ পাঠ করা হয়। পরে উন্মুক্ত আলোচনায় অংশ নেন প্রবাসীরা। প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান শহীদ ক্যাপ্টেন শেখ কামালের বর্ণাঢ্য কর্মবহুল জীবনের উপর আলোচনা করেন। অনুষ্ঠানে দূতালয় প্রধান ও প্রথম সচিব নিয়াজ মুর্শেদ, কাউন্সিলর শ্রম মোহাম্মদ আবুল হোসেন, কাউন্সিলর ইকবাল আক্তারসহ অন্য কর্মকর্তা-কর্মচারীগণ, ও অসংখ্য প্রবাসী উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর