১৭ আগস্ট, ২০২২ ১৭:১৩

পোল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

অনলাইন ডেস্ক

পোল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে পোল্যান্ড আওয়ামী লীগ। পোল্যান্ডে বিশিষ্ট চিকিৎসক ও মেডিকেল ব্যবসায়ী ডা. খলিলুল কাইয়ুমের সভাপতিত্বে ভার্চুয়ালি যুক্ত হন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীর বিক্রম। 

রাজধানী ওয়ারশর হোটেল গ্রোমানে আয়োজিত শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির দীর্ঘ বক্তব্যে মায়া চৌধুরী জাতির পিতার রাজনৈতিক জীবনের গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা করেন।

পোল্যান্ড আওয়ামী লীগের অন্যতম দুই সংগঠক তরুণ ব্যবসায়ী মাসুদুর রহমান তুহিন ও শাহরিয়ার সাকুর সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানের সঞ্চালনা করেন সাবেক দুই ছাত্রনেতা ড. মো. আরিফুর রহমান ও সজীব কান্তি দাশ তাদের সাথে কারিগরি সার্বিক সহযোগিতায় ছিলেন শচীন পাল ও উৎসব।

পোল্যান্ডের বিভিন্ন শহর থেকে বিপুল পরিমাণ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মী জাতির জনককে শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন। কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে থেকে বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা জানান সিনিয়র ব্যক্তিত্ব চিকিৎসক সাজু, কমিউনিটি নেতা ও ব্যবসায়ী সাইফুদ্দিন কাজী, প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা জাহির এন্ড জাহিদ গ্রুপের চেয়ারম্যান জাহিরুল ইসলাম সোহাগ, বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট শিল্পপতি মনির হোসাইন সুমন, ব্যবসায়ী হাসান আব্দুল কাইয়ুম বিপ্লব, ব্যবসায়ী আফজাল হোসাইন, ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা তীসু মজুমদার, বিশিষ্ট ব্যবসায়ী লুৎফর রহমান, ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা ইমরান হাসান রনি, এহতেশাম সেতু, সাবেক ছাত্রনেতা ব্রোসোয়াব শহর থেকে নেতৃত্বে ছিলেন আকবর আলী, ব্যবসায়ী সুলতান, শান্ত, ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান দোলন, কাতোবিস শহরের নেতৃত্বে জামান মৌসুম, মাহবুব, ক্রাকোও শহর থেকে শাওন, বাংলাদেশ ছাত্রলীগ পোল্যান্ড এর পক্ষ থেকে শিশির, নয়ন আহমেদ, শান্তনু, লিমন ও মোস্তফাসহ বিপুল লোক উপস্থিত ছিলেন।

শোক দিবসের অনুষ্ঠানে সকল নেতৃবৃন্দ খলিলুল কাইয়ুমের নেতৃত্বে পোল্যান্ড আওয়ামী লীগ হাইব্রিড ও সুবিধাবাদী মুক্ত রাখার অঙ্গীকার করেন।  

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর