শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২০ ২০:৪২

ভোটের দিন ঢাকায় প্রাইভেট কার চলবে না : ইসি সচিব

অনলাইন ডেস্ক

ভোটের দিন ঢাকায় প্রাইভেট কার চলবে না : ইসি সচিব
ফাইল ছবি

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোট দেওয়ার জন্য কেন্দ্রে যেতে প্রাইভেট কার ব্যবহার করা যাবে না বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া অন্যান্য যানবাহনের মতো ভোটের আগে ও পরে ১৮ ঘণ্টা বন্ধ থাকবে ব্যক্তিগত গাড়ি চলাচলও। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর এ কথা জানিয়েছেন।

বলা হয়েছে, আগামী ৩১ জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি ভোটের দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। ইসি সচিব বলেন, ট্রাফিক পুলিশ নির্বাচনের দায়িত্ব পালন করবে বিধায় তারা ট্রাফিকের দায়িত্ব পালন করতে পারবে না। ফলে যারা নির্বাচনের দায়িত্ব পালন করবেন তাদের সমস্যা হবে এবং যারা বিভিন্ন স্থান থেকে চলাচল করবেন তাদেরও সমস্যা মুখোমুখি হতে হবে।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর ৪০ হাজার সদস্য ভোটে মাঠে থাকবে। কেন্দ্রভিত্তিক সাধারণ কেন্দ্রে ১৬ ও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৮ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য থাকবে। এছাড়া স্ট্রাইকিং ফোর্স হিসেবে র্যাব ও বিজিবি সদস্য থাকবেন। কেন্দ্রে সংখ্যা অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে। উল্লেখ্য, আসন্ন ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য