Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৬ নভেম্বর, ২০১৮ ২৩:৩৫

ক্রিকেটারদের প্লাটফর্ম দিতে চায় রংপুর রাইডার্স

ক্রীড়া প্রতিবেদক

ক্রিকেটারদের প্লাটফর্ম দিতে চায় রংপুর রাইডার্স
অ্যামেচার চ্যাম্পিয়ন ট্রফির চ্যাম্পিয়ন দলকে ট্রফি তুলে দিচ্ছেন প্রধান অতিথি বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও রংপুর রাইডার্সের কর্ণধার সাফওয়ান সোবহান। গতকাল মিরপুরের সিটি ক্লাব মাঠে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয় —বাংলাদেশ প্রতিদিন

দেশের ঘরোয়া ক্রিকেটে নতুন মাত্রা আনতে চাইছে রংপুর রাইডার্স। দেশের ক্রিকেট ও ক্রিকেটারদের একটি প্লাটফর্ম দিতে দিনরাত কাজ করে যাচ্ছে বিপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা। গতকাল মিরপুর সিটি ক্লাব মাঠে অ্যামেচার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমন টার্গেটের কথাই বলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও রংপুর রাইডার্সের কর্ণধার সাফওয়ান সোবহান। ১৬ দলের টি-২০ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে এমএই ওয়ারিয়র্স।

দেশের সাবেক ও বর্তমান ক্রিকেটারদের নিয়ে টুর্নামেন্টটি দ্বিতীয়বার মাঠে গড়িয়েছে। সব শ্রেণির মানুষের কাছে ব্যাপক নাড়া দিয়েছে টুর্নামেন্টটি। ফাইনালে প্রধান অতিথি হিসেবে পুরস্কার দেওয়ার পাশাপাশি রংপুর রাইডার্সের টার্গেট নিয়ে সাফওয়ান সোবহান বলেন, ‘একটি বড় লক্ষ্যকে সামনে রেখে রংপুর রাইডার্স এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নের জন্য রাইডার্স দিনরাত কাজ করছে। আমরা চাইছি সব শ্রেণির ক্রিকেটারদের একটি প্লাটফর্মে আনতে। আমি আশা করি এই টুর্নামেন্ট খেলে বর্তমান ও সাবেক ক্রিকেটাররা আনন্দ পেয়েছেন। ঘরোয়া ক্রিকেটকে একটি সঠিক অবস্থানে নিয়ে যেতে চাই। টুর্নামেন্টটি আয়োজন করে আমরা দারুণ সাড়া পেয়েছি। আমি মনে করি টুর্নামেন্টটি আয়োজন করে আমরা সফল।’ দ্বিতীয়বার শিরোপা জেতার মতো দল গড়েছে রংপুর। ক্রিস গেইলের সঙ্গে দলের ভিড়িয়েছে আরেক বিশ্ব তারকা এবি ডি ভিলিয়ার্সকে। এ ছাড়াও রয়েছেন মাশরাফি বিন মর্তুজা। এসব তারকা ক্রিকেটার নিয়ে রংপুর রাইডার্সের টার্গেট ভালো খেলা বলেন দলটির কর্ণধার সাফওয়ান সোবহান, ‘আসন্ন বিপিএলে ভালো খেলাই আমাদের টার্গেট। ভালো খেলার জন্য সপ্তাহের প্রতিদিনই কঠোর পরিশ্রম করছি।’ ফাইনাল খেলায় উপস্থিত ছিলেন রংপুর রাইডার্স চেয়ারম্যান মোস্তফা আজাদ মহিউদ্দিন, চিফ এক্সিকিউটিভ অফিসার ইশতিয়াক সাদেক, ডা. আনোয়ারুল ইকবাল মিতু, বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার, তাসকিন আহমেদ, নাদিফ চৌধুরী ছাড়াও দলটির অন্য কর্মকর্তারা। 

পল্লবী সিটি ক্লাব মাঠে টুর্নামেন্টের ফাইনালে চ্যাম্পিয়ন এমএই ৩ উইকেটে হারিয়েছে টেক রিপাবলিককে। প্রথমে ব্যাট করে টেক রিপাবলিক সংগ্রহ করে ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রান। সর্বোচ্চ ২৯ রান করেন ফারহান শোভন। এমএই-এর আকাশ নিয়েছেন ৩ উইকেট। ১৪২ রানের টার্গেটে এমএই জয় তুলে নেয় শেষ বলে। ৭২ রানের ম্যাচসেরা ইনিংস খেলেন আরাফাত অন্তু। রানার্স আপ দলের পক্ষে ইনজামাম-উল হক নিয়েছেন ৪ উইকেট। চ্যাম্পিয়ন হয়ে ট্রফির সঙ্গে নগদ ২ লাখ টাকা পুরস্কার পেয়েছে এমএই। রানার্স আপ টেক রিপাবলিক পেয়েছে ১ লাখ টাকা। টুর্নামেন্টের দলগুলো— এমএই ওয়ারিয়র্স, টেক রিপাবলিক, কমনওয়েলথ ক্রিকেট ক্লাব, এসপিজি ক্লাব, রেড কোর্ট ক্রিকেট ক্লাব, হক ব্রাদার্স, ট্রাভেল বুকিং বাংলাদেশ, বেঙ্গল টাইজি, কাজি কিংস, টোটাল টাইগার ক্রিকেট, ঢাকা ইন্ডিয়ান্স, র‌্যানকন ক্রিকেট ক্লাব, গুলশান ইয়ুথ ক্লাব, কেসি সুপার স্টার ও গ্রিন সেলিংস।


আপনার মন্তব্য