শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৪ এপ্রিল, ২০১৯ ২৩:১৩

ক্রিকেটের স্বার্থেই আইনে ‘মানকাড’ আউট থাকা উচিত : বাটলার

ক্রীড়া ডেস্ক

ক্রিকেটের স্বার্থেই আইনে ‘মানকাড’ আউট থাকা উচিত : বাটলার
ক্রিকেটের আইনে এই আউট থাকা উচিত। কেননা নন-স্ট্রাইকিং প্রান্তের ব্যাটসম্যান বোলিং করার আগেই বাইশগজের অর্ধেকে চলে যাবেন, তা হতে পারে না।

 

কয়েক দিন আগে ‘মানকাড’ আউট নিয়ে ঝড় উঠেছিল ক্রিকেট বিশ্বে। সাবেকদের অনেকেই পক্ষে-বিপক্ষে তাদের মতামত দিয়েছেন। কিন্তু ‘মানকাড’ আউটের শিকার ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারের কোনো প্রতিক্রীয়া পাওয়া যায়নি। তবে অবশেষে মুখ খুলেছেন বাটলার। ‘মানকাড’ আউট প্রসঙ্গে তিনি বলেছেন, ‘ক্রিকেটের আইনে এই আউট থাকা উচিত। কেন না নন-স্ট্রাইকিং প্রান্তের ব্যাটসম্যান বোলিং করার আগেই বাইশগজের অর্ধেকে চলে যাবেন, তা হতে পারে না।’ তবে বিষয়টি আরও পরিষ্কার হওয়া উচিত।

তবে আইপিএলে রবিচন্দ্রন অশ্বিন তাকে যেভাবে আউট করেছেন সেটা পছন্দ হয়নি। এ প্রসঙ্গে বাটলার বলেন, ‘আমি খুবই হতাশ হয়ে পড়েছিলাম। আমি কিছুতেই আউট করার ধরনটা মানতে পারিনি।’ টিভি রিপ্লেতে দেখা যাচ্ছিল, অশ্বিন যখন বল ছুড়ছেন তখন তার পা সঠিক জায়গাতেই ছিল। কিন্তু পরে তিনি বাইরে চলে গেছেন।

বিশ্বে বাটলারই একমাত্র ক্রিকেটার যিনি দুবার এই ‘মানকাড’ আউটের শিকার হয়েছেন। ২০১৪ সালে এজবাস্টনে শ্রীলঙ্কার বোলার সচিত্রা সেনানায়েক একবার তাকে ‘মানকাড’ আউট করেছিলেন।

আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ৬৯ রানের ঝড়ো ইনিংস খেলার পর মানকাডের ফাঁদে পড়েছিলেন রাজস্থান রয়েলসের এই তারকা। এরপর দুই ম্যাচে রান পাননি বাটলার। তবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে আবার ৫৯ রানের ইনিংস খেলেছেন।


আপনার মন্তব্য