শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১ মে, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৩০ এপ্রিল, ২০২০ ২৩:২২

জার্সি, গ্লাভস নিলামে তুলছেন আকবর

ক্রীড়া প্রতিবেদক

জার্সি, গ্লাভস নিলামে তুলছেন আকবর

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। গতকাল পর্যন্ত বাংলাদেশে করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৬৬৭ এবং মৃতের সংখ্যা ১৬৮। এই মহামারী থেকে কবে রক্ষা পাবে বিশ্ব এবং বাংলাদেশের জনগণ, কেউই বলতে পারছে না। করোনাভাইরাস দুর্যোগে অসহায়দের পাশে দাঁড়াচ্ছেন দেশি ও বিদেশি তারকা ফুটবলার, ক্রিকেটাররা। বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসান নিলামে ২০ লাখ টাকায় বিক্রি করেছেন ২০১৯ বিশ্বকাপের ব্যাট। দুটি প্রিয় ব্যাট নিলামে তুলছেন সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল। টেস্ট ক্রিকেটে বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম। এবার নিজের প্রিয় দুটি স্মারক নিলামে তোলার ঘোষণা দিয়েছেন অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ যুব দলের অধিনায়ক আকবর আলি। ফেসবুকে নিজের অফিশিয়াল পেজে এই ঘোষণা দেন যুব অধিনায়ক। নিলামে তিনি ফাইনালের জার্সি ও গ্লাভস বিক্রির কথা জানিয়েছেন। 

অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের ফাইনালে প্রতিবেশী ভারতীয় যুবাদের হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। কার্টেল ওভারের ফাইনালে ডিএল (ডার্ক ওয়ার্থ লুইস) পদ্ধতিতে বাংলাদেশ ৩ উইকেট হারায় ভারতকে। যুব বিশ্বকাপে এটাই বাংলাদেশের প্রথম শিরোপা। চ্যাম্পিয়ন হতে টাইগার যুবাদের সামনে থেকে নেতৃত্ব দেন আকবর। দলের প্রয়োজনে ৬ নম্বরে ব্যাট করে ৪৩ রানের হার না মানা ইনিংস খেলেন। তার ওই ইনিংসেই ২৩ বল হাতে রেখে জয়োৎসবে মাতে গোটা বাংলাদেশ। ওই ম্যাচে তিনি যে গ্লাভস ও জার্সি পরে খেলেছিলেন, ওসব তিনি নিলামে তোলার কথা জানান ফেসবুকে, ‘নিঃসন্দেহে অ-১৯ বিশ্বকাপ জয় এখন পর্যন্ত  আমার জীবনের সেরা অর্জন। করোনার এই সংকটকালীন সময়ে সেই অর্জনের দুটি স্মারক (ফাইনালের ম্যাচ জার্সি ও ফাইনালে ব্যবহৃত ব্যাটিং গ্লাভস) নিলামে তুলতে যাচ্ছি। নিলাম থেকে প্রাপ্ত পুরো অর্থটাই করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করা হবে।’

যুব ক্রিকেটারদের মধ্যে আকবরই প্রথম নিলামে নিজের স্মারক তুলছেন। যুব ক্রিকেটাররা এর আগে ক্রিকেটারদের সংগঠন কোয়াবে প্রায় ১০ লাখ টাকা অনুদান দিয়েছেন। এবার যুবাদের মধ্যে সবার আগে তিনি করোনাভাইরাস আক্রান্তদের পাশে দাঁড়ানো ঘোষণা দিয়েছেন। 


আপনার মন্তব্য