মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ ০০:০০ টা

ডিআরএস নিয়ে আবারও সরব টেন্ডুলকার

‘যেহেতু এক্ষেত্রে প্রযুক্তির সহযোগিতা নেওয়া হচ্ছে, তাহলে আর আম্পায়ারের সিদ্ধান্তকে গুরুত্ব দেওয়া হচ্ছে কেন? তখন প্রযুক্তির হাতেই পুরোপুরি ছেড়ে দেওয়া উচিত। প্রযুক্তি যে রায় দেবে সেটাই ফাইনাল।’

ক্রীড়া ডেস্ক

ডিআরএস নিয়ে আবারও সরব টেন্ডুলকার

করোনার কারণে সাউদাম্পটন টেস্টে বেশ কিছু নিয়ম পরিবর্তন হয়েছে। প্রথমবারের মতো টেস্টে দুই আম্পায়ারই স্বাগতিক দেশের হওয়ায় যাতে সফরকারী দল কোনো রকমভাবে নিজেদের বঞ্চিত মনে না করে সে জন্য আম্পায়ার রিভিউ একটি বাড়ানো হয়েছে। আগে প্রতি ইনিংসে একটি দল দুটি করে আম্পায়ার রিভিউ পেত এখন সেখানে তিনটি।

তাছাড়া নতুন নিয়মে বলের ৫০ শতাংশ স্ট্যাম্পে আঘাত না করলে মাঠের আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকবে। এই নিয়মের সঙ্গে একমত নন, ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। একটুখানি লাগলেও তো বল স্ট্যাম্পেই লাগত। তাহলে যেহেতু এক্ষেত্রে প্রযুক্তির সহযোগিতা নেওয়া হচ্ছে, তাহলে আর আম্পায়ারের সিদ্ধান্তকে গুরুত্ব দেওয়া হচ্ছে কেন? তখন প্রযুক্তির হাতেই পুরোপুরি ছেড়ে দেওয়া উচিত। প্রযুক্তি যে রায় দেবে সেটাই ফাইনাল। সেখানে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বিবেচনায় নেওয়া আর যুক্তিযুক্ত হচ্ছে না।

অনলাইনে ব্রায়ান লারার সঙ্গে আলোচনায় এমন দাবি করেন টেন্ডুলকার। তবে রিভিউ একটি বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ভারতীয় ব্যাটিং জিনিয়াস।

সর্বশেষ খবর