শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৩৪

রেকর্ড গড়ে ম্যানইউর জয়

ক্রীড়া ডেস্ক

রেকর্ড গড়ে ম্যানইউর জয়

ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দল ম্যানচেস্টার ইউনাইটেড। ২০ বারের চ্যাম্পিয়নরা সর্বশেষ লিগে চ্যাম্পিয়ন হয়েছিল ছয় মৌসুম আগে, ২০১২/১৩ মৌসুমে। দীর্ঘদিন পর আবার শিরোপা লড়াইয়ে ফিরেছে দাপটের সঙ্গে। পরশু রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ওলে গুনার সুলশারের দল ম্যানচেস্টার ইউনাইটেড বিধ্বস্ত করছে সাউদাম্পটনকে। ম্যাচের ব্যবধান ছিল ৯-০। আশ্চর্য হলেও সত্যি, ম্যাচটিতে ছিল না কোনো হ্যাটট্রিক। ম্যান ইউ এবারই শুধু রেকর্ড গড়া বড় ব্যবধানে জিতেনি, এর আগেও একই ব্যবধানে জিতেছিল। ১৯৯৭ সালের ৪ মার্চ ইপসউইচ সিটিকে ৯-০ গোলে হারিয়েছিল। ২০১৯ সালের ২৫ অক্টোবর ৯-০ গোলে সাউদাম্পটনকে হারিয়েছিল লিস্টার সিটি। ম্যান ইউ দুবার ইংলিশ প্রিমিয়ার লিগে সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড গড়ে জিতেছে। একইভাবে দুবার একই ব্যবধানে লজ্জাজনক হারের রেকর্ডও গড়েছে সাউদাম্পটন।

পরশু রাতে রেকর্ড ব্যবধানে জয়ের ম্যাচ ম্যান ইউ’র পক্ষে গোলগুলো করেছেন অঁতনি মার্শিয়াল (২) এবং একটি করে অ্যারন ওয়ান-বিসাকা, মার্কাস র‌্যাশফোর্ড, এডিনসন কাভানি, স্কট ম্যাকটমিনে, ব্রুনো ফার্নান্দেজ ও ড্যানিয়েল জেমস। আত্মঘাতী গোল করেন সাউদাম্পটনের জেঙ্কেউইটজ। ম্যাচের ২ মিনিটে আবার জেঙ্কেউইটজ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ৮৬ মিনিটে লাল কার্ড দেখেন বেডনাবেক। এই জয়ে ২২ ম্যাচে ১৩ জয় ও পাঁচ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। সবার উপরে রয়েছে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। দুই ম্যাচ কম খেলে ২২ ম্যাচে পেপ গার্ডিওলার দল ম্যান সিটির পয়েন্ট ৪৪। তিনে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুলের পয়েন্ট ৪০।

২১ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তিনে আছে শিরোপাধারী লিভারপুল। রেকর্ড ব্যবধানে হারে সাউদাম্পটনের পয়েন্ট ২১ ম্যাচে ২৯। একইদিন আর্সেনালকে ২-১ গোলে হারিয়েছে ওলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। 

ম্যান ইউ এর আগে ২৪ বছর আগে ইপসউইচকে হারিয়েছিল ৯-০ গোলে। ওই ম্যাচে একাই ৫ গোল করেছিলেন আন্দ্রে কোল। ২০১৯ সালে লিস্টার সিটি যে বড় ব্যবধানে জিতেছিল, তাতে দুজন হ্যাটট্রিক করেছিলেন। পেরেজ গুইটারেজ ও জেমি ভার্দি ৩টি করে গোল করেছিলেন।


আপনার মন্তব্য